মেহেরপুরে সমাপ্ত হলো “অমর একুশে ভার্চুয়াল বইমেলা”

মেহেরপুরে সমাপ্ত হলো “অমর একুশে ভার্চুয়াল বইমেলা। গত ফ্রেবুয়ারির ১ তারিখ থেকে চলছিল এই ভার্চুয়াল বইমেলা। মার্চ মাসের প্রথম দিনে এসে আনুষ্ঠানিকভাবে শেষ হলো এই বইমেলা। সমাপনী দিনে সাংবাদিক লেখক এম এফ হক মন্টু ও মমতাজ পারভীন তুলির লেখা “শিক্ষনে বাংলা” বইটি পদর্শনী হয়েছে। এছাড়াও প্রায় শতাধিক বই প্রদর্শীত হয়েছে।

মেহেরপুরের সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও লেখক এম এ মুহিত এর ফেসবুক পেজ “ মেহেরপুর ডেক্স” থেকে এই অনলাইন বই মেলার আয়োজন করা হয়। এছাড়াও এই অনলাইন প্লাটফর্মে প্রতিদিন বিভিন্ন লেখকদের নিয়ে সৃজনী আড্ডা পরিচালনা করেছেন মেহেরপুরের সিনিয়র সাংবাদিক রুহুল কুদ্দুস টিটো। ইতিমধ্যে এই সৃজনী আড্ডায় অংশ নিয়েছেন দেশের ক্ষ্যাতনামা লেখক গাংচীল সাহিত্য সাংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা খান আক্তার হোসেন, কথা সাহিত্যিক হাবিব আনিসুর রহমান, সচিব আল কামা সিদ্দিকী, লেখক রফিকুর রশিদ রিজবী, লেখক ও শিক্ষক অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতুসহ অনেক বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

প্রতিবছর মেহেরপুরে বইমেলার আয়োজন করা হয়। কিন্তু এবার করোনার প্রাদুর্ভাবে এই বইমেলার আয়োজন সম্ভব হয়নি। তাই ঘরে বসে বইমেলার স্বাধ দিতে এই অনলাইন বইমেলার আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজক এম এ মুহিত। তিনি আরও বলেন, শুধু বইমেলাই না আগামী ১০ মার্চ কবিতা উৎসবের আয়োজন করা হবে এই মেহেরপুর ডেক্স থেকে। আমরা করোনার মধ্যেও সবধরনের আনন্দ পেতে ও দিতে এই ভিন্ন আয়োজনের চেষ্টা করছি। ইতিমধ্যে বেশ সাড়া পেয়েছি।