মেহেরপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় মানববন্ধন

মেহেরপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় মানববন্ধন

মেহেরপুরের আমঝুপিতে পেশাগত দায়িত্ব পালনকালে বেসরকারি টিভি “চ্যানেলটোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও জবাবদিহি পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেলের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেছে মেহেরপুর প্রেসক্লাব ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২ টার সময় মেহেরপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন মেহেরপুর প্রেসক্লাবের আহবায়ক মহসিন আলী আঙ্গুর।

বক্তব্য রাখেন, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, সাবেক সভাপতি ফারুক হোসেন, আলামিন হোসেন, প্রেসক্লাবের সাবেক উপদেষ্টা ও বাংলাভিশনের স্টাফ রিপোর্টার তুহিন আরণ্য, মেহেরপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাজেদুল হক মানিক, সাবেক সাধারণ সম্পাদক রফিক উল আলম, গাংনী প্রেসক্লাবের সভাপতি তৌহিদ উদ দৌলা রেজা, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি প্রিন্স, গাংনী রিপোর্টার ক্লাবের সভাপতি আনারুল ইসলাম বাবু, সামাজিক সংগঠণ “জাগো মেহেরপুর” এর মুখপাত্র সোয়েব রহমান,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কর্মী দিলারা পারভীন, সামাজিক সংগঠন উই আর ফর পিপলস এর সংগঠক খন্দকার মুইজ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক সমাজের দর্পণ। সমাজের নানা অসঙ্গতি তুলে ধরেন সাংবাদিকরা। তাদের উপর বর্বরোচিত হামলা মানে পুরো সমাজের উপর হামলা। তারা বলেন, উন্নয়নে মেহেরপুরে এগিয়ে যাচ্ছে। সাংবাদিকরা জেলার নানা ধরনের অসঙ্গতি যেমন তুলে ধরছেন, তেমনি সমাজের উন্নয়ন নিয়েও কাজ করছেন। সমাজের এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই দুর্বৃত্তরা পরিকল্পিতভাবেই দুই সাংবাদিকের উপর হামলা চালিয়েছে। এই হামলার সাথে জড়িতদের আটক করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এইসব দুস্কৃতিকারীদের সাথে যারা জড়িত তাদেরও খুঁজে বের করার জন্য পুলিশ বিভাগের কাছে অনুরোধ জানান বক্তারা। এই বর্বরোচিত হামলার ঘটনায় মেহেরপুর জেলা পুলিশের ভূমিকার প্রশংসা করেন সাংবাদিকবৃন্দ।

মানববন্ধনে মেহেরপুরের সাংবাদিক সমাজের পাশাপাশি রাজনৈতিক দল, মানবাধিকার সংস্থা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যোগ দেন।

উল্লেখ, গত সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপিতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হন। এই ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হন বেসরকারি টিভি “চ্যানেল ২৪” এর মেহেরপুরের স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেল।

মানব উন্নয়ন কেন্দ্র নামের একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এই হামলার ঘটনা ঘটে।

এঘটনায় সাংবাদিক রাশেদুজ্জামান বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় এজাহার নামীয় ৭ ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করা হয়েছে। মামলার প্রধান আসামি আকাশ (২৮) ও দুই নং আসামি আবু লায়েসকে গ্রেফতার করেছে পুলিশ।