মেহেরপুরে সাংবাদিক কাজলের সন্ধানসহ সাংবাদিকদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধানসহ সারাদেশে সাংবাদিকদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে মেহেরপুরে সাংবাদিক ও নাগরিক সমাজ।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে মাহাবুবু চান্দুর সঞ্চালনায় সংবাদিক রফিকুল ইসলাম, ইয়াদুল মোমিন, মাহবুবুল হক পোলেন, মুজাহিদ মুন্না, হারুনুর রশিদ রবি, সাংস্কৃতিক কর্মী আবু তালেব, মানিক হোসেন, সাংবাদিক কাজলের বড়ভাই রফিকুল ইসলাম শামিম, ছোট বোন সাইদা খাতুন মিনি, ভাতিজা পল্লবী খাতুন, ভাবী মরিয়ম খাতুন বক্তব্য দেন।

কাজলের পরিবারের সদস্যরা তাদের স্বজনকে ফিরে পেতে সরকারের কাছে দাবি জানাতে গিয়ে কেঁদে ফেলেন। এ সময় সেখানকার আকাশ ভারী হয়ে উঠে।

সাংবাদিক রফিকুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকরা দেশের ভাল-মন্দ সব কিছুই তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন। বিপক্ষে গেলেই আপনাদের গাত্রদাহ হয়। আপনারা সংক্ষুব্ধ হয়ে আইনের আশ্রয় নিতে পারেন। কিন্তু কোন সাংবাদিককে গুম করে, তাঁকে নির্যাতন করে এর প্রতিকার পেতে পারেন না। এগুলো থেকে বেরিয়ে আসতে হবে।

সাংবাদিক ইয়াদুল মোমিন বলেন, নিখোঁজ সাংবাদিকের স্বজন চোখের জল আপনাদের জন্য অভিশাপ হবে। সাংবাদিকরাও মানুষ, তারাও ভুল ত্রটির বাইরে নয়। ভুল হলে আইনি ব্যবস্থা আছে। তার প্রতিকার পেতে সাংবাদিকদের আক্রান্ত করে নয়।

সাংবাদিক মাহবুবুল হক পোলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, কুড়িগ্রামে আপনি তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছেন। একই ক্ষেত্রে মেহেরপুর সহ সকল জেলায় এ ধরণের ব্যবস্থা নেবেন আশা করিা।

ঘন্টা ব্যাপী চলা মানববন্ধনে মেহেরপুরে কর্মরত বিভিণ্ন গণমাধ্যমের কর্মী, নিখোঁজ সাংবাদিক কাজলের পরিবারবর্গ ও স্থানীয় নাগরিক সমাজের মানুষ অংশগ্রহণ করেন।

মেপ্র/ইএম