মেহেরপুরে সামাজিক নিরীক্ষা বিষয়ক কর্মশালা

পরিকল্পনা বাস্তবায়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সামাজিক নিরীক্ষা কার্যক্রম বিষয়ক কর্মশালা মঙ্গলবার আমঝুপি মউকের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় মানব উন্নয়ন কেন্দ্র মউক কর্মশালার আয়োজন করে।

মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ এর সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তোহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার মো. আপিল উদ্দীন ও উপজেলা ইন্সট্রাক্টর মো. হাবিবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন মউক-এর নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম। কর্মশালায় বিদ্যালয় ভিত্তিক সামাজিক নিরীক্ষা কার্যক্রমের সবল ও দুর্বল দিকগুলো চিহিৃত করা ও বর্তমান সময়ে কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা, বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা, সামাজিক নিরীক্ষা কার্যক্রম মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপন করা হয়।

কর্মশালায় করোনাকালীন বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উন্নয়ন কর্মসূচির বিভিন্ন বিষয়ে আলোচনায় তুলে ধরা হয়। কর্মশালায় জনপ্রতিনিধি, পিটিএ প্রতিনিধি, এসএমসি প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধিসহ শিক্ষা উন্নয়ন কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন মানবাধিকার কর্মী সাদ আহাম্মদ।