মেহেরপুরে সুন্নতে খৎনার অনুষ্ঠান পন্ড

মেহেরপুরে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সন্নতে খৎনার অনুষ্ঠান পন্ড করে দিয়েছে পুলিশ।
শনিবার সকাল ৯টার দিকে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল সদর উপজেলার দক্ষিণ শালীকা গ্রামে অভিযান চালিয়ে এ অনুষ্ঠান পন্ড করে।

জানা গেছে, মেহেরপুর সদও উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরুহুম খেদেও আলী মন্ডলের ছেলে আলমগীর হোসেন তার ছেলের সুন্নতে খৎনা উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান উপলক্ষে প্রায় হাজার খানেক আত্মীয় স্বজনকে দাওয়াত দেওয়া হয়। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষার জন্য পুলিশ খবর পেয়ে সেখানে গিয়ে অনুষ্ঠানের প্যান্ডেল অপসারণ করে এবং গণজমায়েত না করার নির্দেশ দেয়। পরে আয়োজনকারী শহর থেকে প্যাকেট কিনে খাবার দাওয়াত করা লোকজনের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেন।

স্থানীয় উপপি সদস্য আলমগীর হোসেন জানান, যেহেতু এটি পুর্বের পরিকল্পনা অনুযায়ী আয়োজন ছিল। তারপরও করোনা ভাইরাসের কারণে প্যান্ডেল অপসারণ করে খাবার প্যাকেটজাত কওে দাওয়াতি লোকজনের বাড়িতে বাড়িতে খাবার পাঠিয়ে দেওয়া হয়েছে।

মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তাদের গণজমায়েত না করার অনুরোধ করলে তারা প্যান্ডেল সরিয়ে ফেলে। প্যাকেট করে খাবার পরিবেশনের পরামর্শ দেওয়া হলে তারা সেভাবেই খাবার বিতরণ করেন।
এছাড়াও মুজিবনগর উপজেলার যতারপুরে (আজ) রবিবার আরো একটি সুন্নতে খৎনার অনুষ্ঠান পন্ড করেছে উপজেলা প্রশাসন।