মেহেরপুরে সেই এনজিওর নামে আদালতের স্বপ্রণোদিত মামলা

“অর্ধ কোটি টাকা নিয়ে উধাও সোনালী ফাউণ্ডেশন” শিরোনামে গত ৫ অক্টোবর মেহেরপুর প্রতিদিনসহ বিভিন্ন পত্রিকার প্রকাশিত সংবাদ আমলে নিয়ে সেই এনজিও বিরুদ্ধে স্বপ্রণোদিত মামলা করেছেন আদালত।

গত মঙ্গলবার (১১ অক্টোবর) মেহেরপুর সদর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম শরিয়ত উল্লাহ্ এ মামলা দায়ের করেন। একই সাথে কোনোরূপ ব্যর্থতা ছাড়া আগামী ১০ নভেম্বরের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (স্বয়ং) কে নির্দেশ প্রদান করেন।

আদেশে আদালত বলেন, পত্রিকায় প্রকাশিত সংবাদটি সঠিক হয়ে থাকলে তা সাধারণ মানুষের সাথে প্রতারণা এবং অর্থ আত্মসাৎ যা শাস্তিযোগ্য অপরাধ বলে আদালত আদেশে উল্লেখ করেন। প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর নাকের ডগায় শহরের ঠিক প্রাণকেন্দ্রে এভাবে ব্যবসার নামে প্রতারণা করে মানুষের টাকা হাতিয়ে নিয়ে যাওয়ার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলেও আদালত মন্তব্য করেন। এর সাথে জড়িতদের শাস্তির আওতায় আনয়নের নিমিত্ত মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (স্বয়ং)-কে পাঁচ দফা নির্দেশনাসহ আগামী ১০ নভেম্বর এর মধ্যে বিস্তারিত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, মেহেরপুর শহরের যাদবপুর সড়কে একটি ভবন ভাড়া নিয়ে সোনালী ফাউণ্ডেশন নামের একটি এনজিও প্রতিষ্ঠান ঋণ দেওয়ার নাম করে গ্রাহকদের কাছে থেকে অর্ধকোটি টাকা নিয়ে উধাও হয়ে যায়। এনিয়ে গত ৫ অক্টোবর মেহেরপুর প্রতিদিনে “অর্ধ কোটি টাকা নিয়ে উধাও সোনালী ফাউন্ডেশন” শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

সংবাদটি পড়ুন অর্ধ কোটি টাকা নিয়ে উধাও ‘সোনালী ফাউণ্ডেশন’