মেহেরপুরে হাসপাতাল মোড়ে ৩ হোটেলকে জরিমানা

মেহেরপুর জেনারেল হাসপাতাল মোড় এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে নোংরা পরিবেশের দায়ের তিনটি হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে অধিদপ্তরের মেহেরপুরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। এসময় অভিযানে সহযোগিতা করেন সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম।

সহকারী পরিচালক সজল আহমেদ জানান, অভিযানে হসপিটাল মোড়ের সামনে হোটেল ও দোকানগুলোতে তদারকি করা হয়। এসময় মেসার্স কাওসার হোটেলকে রান্না রুমের সাথে উন্মুক্ত খোলা টয়লেট ও টয়লেটের পাশেই খাবার জিনিস খোলা রাখা, নোংরা পরিবেশে অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য তৈরি ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ও ৪৩ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয় ও ৭ দিনের জন্য সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়। মুক্তার হোটেলকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা ও ০২ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এছাড়া মেসার্স মায়ের হাতের রান্না নামক হোটেলকে একই অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়।