মেহেরপুরে ২ সফল খামারী উদ্যেক্তাদের মাঝে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান

মেহেরপুরে ২ সফল খামারী উদ্যেক্তাদের মাঝে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান

মেহেরপুরে দারিদ্র বিমোচনের সমন্তিত কৃষি ইউনিট (প্রানী সম্পদ খাত) এর আওতায় ২ জন সফল খামারী উদ্যেক্তাদের মাঝে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার বিকালে মেহেরপুরের বেসরকারি সংস্থা “দারিদ্র বিমোচন সংস্থার” মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দারিদ্র বিমোচন সংস্থার নির্বাহী পরিচালক মো: আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা প্রাণী সম্পদ অফিসার (ডিএলও) কৃষিবিদ মো: সাইদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সমাজ সেবা অফিসার সোহেল মাহমুদ।

এছাড়া বক্তব্য রাখেন, দারিদ্র বিমোচনের সমন্তিত কৃষি ইউনিটের ফোকাল পার্সন মো: জালাল উদ্দীন, সফল উদ্যেক্তা জাহানারা খাতুন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, কৃষিবিদ মো: সাজিদুর রহমান ও প্রাণী সম্পদ কর্মকর্তা মো: রুহুল আমিন সরদার।

এছাড়া উপস্থিত ছিলেন, দারিদ্র বিমোচন সংস্থার শাখা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সাধারণ ও সফল খামারীগন।

উল্লেখ্য, পল্লী কর্ম সহায়ক পিকেএসএফের সহযোগীতায় দারিদ্র বিমোচন সংস্থা সমন্বিত কৃষি ইউনিটের আওতায় গ্রামীণ মানুষকে খামার ও উদ্যোক্তা হিসেবে সৃষ্টি করে তাদের ঋণ দিয়ে গরু মোটাতাজাকরণ, পাঠা পালন ও ছাগল, হাসমুরগী পালনের উপর প্রশিক্ষণ দিয়ে তাদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলছেন। এই প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের আরও উদ্বুদ্ধকরণের জন্য প্রতি বছর শ্রেষ্ট খামারীদের মাঝে ক্রেষ্ট, সম্মাননা স্বারক ও নগদ টাকা দিয়ে থাকে।