মেহেরপুরে ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মুল্যে বই বিতরণ

মেহেরপুরে বিভিন্ন পর্যায়ের ৩১ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে বাংলা ও ইংরেজি সাহিত্য বই বিতরণ করেছে বেসরকারি প্রতিষ্ঠান দি এশিয়া ফাউন্ডেশন । সোমবার বেলা ১১ টার সময় পলাশী পাড়া সমাজ কল্যাণ সমিতির প্রধান কার্যালয়ে দি এশিয়া ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

পলাশী পাড়া সমাজ কল্যাণ সংস্থার পরিচালনা কমিটির সভাপতি রমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি। বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান, দি এশিয়া ফাউন্ডেশন এর কান্ট্রি রি-প্রেজেনটেটিভ কাজী ফয়সাল বিন সেরাজ। পলাশী পাড়া সমাজ কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মুহাম্মদ মোশারফ হোসেনের সঞ্চালনায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাশার, দি এশিয়া ফাউন্ডেশন সিনিয়র ডিরেক্টর নজরুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার শুক্লা দে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দরা অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। প্রায় ৭৬ লক্ষ টাকা মুল্যের মোট ৬৬০০ টি বাংলা ও ইংরেজি সাহিত্যের বই বিতরণ করে সংস্থাটি।

দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ ১৯৫৪ সাল থেকে বিনামূল্যে বই বিতরণের মাধ্যমে বাংলাদেশের শিক্ষা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। প্রতিবছর বুকস ফর এশিয়া প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশের ৭টি বিভাগের ৩০০’রও বেশী শিক্ষা প্রতিষ্ঠান ও লাইব্রেরীতে বিনামূল্যে ৩০,০০০ থেকে ৩৫,০০০ নতুন বই বিতরণ করে বলে জানান সংস্থার কর্মকর্তা।