মেহেরপুরে ৫ হাজার জন পেলো ফ্রি স্বাথ্য সেবা

মেহেরপুরে অনুষ্ঠিত হয়ে গেলো ফ্রি স্বাথ্য সেবা। শুক্রবার দিন ব্যাপী মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এর আয়োজন করা হয়। দেশের সুনামধণ্য ৬৩ জন ডাক্তার এসেছিলেন মেহেরপুরের সাধারণ জনগনের চিকিৎসা সেবা দিতে।

এই আয়োজন করেছিলেন মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামের সন্তান লে. কর্ণেল (অব) প্রফেসর ডা. আব্দুল ওয়াহাব। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে প্রতি বছর এ আয়োজন করে থাকে আব্দুল ওয়াহাব। সাধারণ জনগনের দোর গোড়ায় ফ্রি চিকিৎসা সেবা পৌছে দিতে দশ বছর ধরে এই মহান কাজ করে আসছেন।

চর্ম, যৌন, নিউরো, মেডিসিন সহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তাররা আলাদা আলাদা কক্ষে রোগী সেবা প্রদান করে। দুর দুরান্ত থেকে ছুটি আসা রোগীরা ফ্রি সেবা পেয়ে বেশ খুশি। এই ধরণের আয়োজনকে সাধুবাদ জানিয়েছে অনেকেই।

সেবা নিতে আসা রাজিয়া খাতুন, আবুল হাসেম, আচিয়া খাতুন জানান, আমরা গরীব মানুষ। ঢাকায় গিয়ে এই ধরণের চিকিৎসা নেওয়ার সামর্থ আমাদের নেই। মেহেরপুরের শ্যামপুরে বিশেষজ্ঞ ডাক্তারের সেবা পেয়ে আমরা অত্যন্ত খুশি।

এসেছিলেন এশিয়া মহাদেশের সুনাম ধণ্য ডাক্তার প্রফেসর কাজী দ্বীন মহাম্মদ। এ সময় তিনি বলেন সেবাই ধর্ম, মানুষ মানুষের জন্য। মেহেরপুরের সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিতে পেরে আমি খুশি।

এই স্বাথ্য সেবার আয়োজক লে. কর্ণেল (অব) আব্দুল ওয়াহাব বলেন, আমি মেহেরপুরের ছেলে। এখানকার মানুষের সাথে আমার অত্মার সম্পর্ক। আমি তাদের এই সামান্য সেবা দিতে পেরে অনেক খুশি।

অনেকেই আছে যারা টাকার অভাবে ভালো সেবা পাইনা। সেসব মানুষ এখানে এসে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারছে, তাদের ওষুধ লিখে দেওয়া হচ্ছে। সেই সাথে যাদের অবস্থা সংকটজনক তাদের ঢাকায় নিয়ে চিকিৎসা দেওয়া হবে। এছাড়াও ভবিষ্যতে এই শ্যামপুরেই গড়ে তোলা হবে আধুনিক ব্যবস্থা। যেখানে বসে আমাদের সাথে সরাসরি চিকিৎসা সেবা নিতে পারবে।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রচার ও সার্বিক সহযোগীতায় জিম ফা্র্মেসীর প্রোপাইটার শরিফ রেজা পান্না।

মেপ্র/এমএফআর