মেহেরপুর ও আলমডাঙ্গায় আমন মৌসুমের ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন

মেহেরপুরে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ২০১৯-২০২০ মৌসুমে ইউনিয়ন ভিত্তিক কৃষক নির্বাচন উপলক্ষে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্ধারণ করা হয়েছে।

গতকাল রবিবার দুপুরে মেহেরপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মেহেরপুর পৌরসভা সহ সকল ইউনিয়নের কৃষকদের জন্য লটারি অনুষ্ঠিত হয়।

সরকারি ধান করার ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা আনয়নের লক্ষ্যে মেহেরপুর জেলা প্রশাসক মো: আতাউল গনির নির্দেশে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের লক্ষ্যে লটারির আয়োজন করা হয়। লটারির মাধ্যমে কৃষক নির্ধারণের পাশাপাশি লটারি অনুষ্ঠানটি সরাসরি স¤প্রচার করা হয়।

মেহেরপুর নিউজ সরাসরি অনুষ্ঠান স¤প্রচার করে। এর আগে সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম লটারি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম জেলা খাদ্য কর্মকর্তা আব্দুল হামিদ,উপজেলা কৃষি কর্মকর্তা নাসরিন সুলতানা, ভাইস চেয়ারম্যান লতিফুন্নেছা লতা, ইউপি চেয়ারম্যান আবদুস সামাদ বাবলু বিশ্বাস, বোরহান উদ্দিন আহমেদ চুন্নু, আনারুল ইসলাম, শাহজামাল প্রমুখ উপস্থিত ছিলেন ।

আলমডাঙ্গা প্রতিনিধি জানান, আলমডাঙ্গায় উন্মুক্ত লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের নিকট হতে আমন ধান-২০১৯-২০ সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

রোববার বেলা ১০টার দিকে ধান ক্রয় অভিযানের শুভ উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, ওসিএলএসডি মিয়ারাজ হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাখারুল ইসলাম, ইন্সপেক্টর রাকিবুল ইসলাম, মিল চাতাল মালিক সমিতির সভাপতি সম্পাদক আশরাফুল হক প্রমুখ।

ধান সংগ্রহ অভিযানে উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী বলেন, প্রান্তিক কৃষক যাদের বাছাই করা হয়েছে তারা যেনো ধান দিতে কোন প্রকার হয়রানির শিকার না হন।

উল্লেখ্য ইতিপূর্বে লটারীর মাধ্যমে ৩ হাজার ২শ’ ৭৫জন কৃষককে ধান সরবরাহের জন্য নির্বাচন করা হয়। প্রতি কৃষক ৬শ’ কেজি ধান বিক্রি করতে পারবেন। সরকারী মূল্য প্রতি কেজি ২৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

-প্রতিদিন ডেস্ক