মেহেরপুর গড়পুকুরের উন্নয়ন কাজের উদ্বোধন

মেহেরপুর গড় পুকুরকে বিনোদন স্থানে হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পাইলিং এর কাজ উদ্বোধন করেন মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন। শুক্রবার দুপুরে দৃষ্টিনন্দন গড় পুকুরের কাজের উদ্বোধন করা হয়।

মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন ,আমাদের মেহেরপুর পৌরসভার গড়পুকুর নামে পরিচিত এই গড়পুকুর মেহেরপুর এবং মেহেরপুর পৌরসভার ঐতিহ্য। মানুষ সারাদিন কাজকর্ম শেষে একটি সময় ছিল ঘুরতে আসতো বেড়াতে আসতো পরিবার-পরিজন নিয়ে বাদাম খেতে আড্ডা দিতে বাচ্চারা এসে দৌড়াদৌড়ি করে বেড়াতো। বিগত দিনে এই মেহেরপুর পৌরবাসী এই বিনোদনের জায়গাটাকে আনন্দের জায়গাটাকে নষ্ট করে দেয়া হয়েছে। অসৎ উদ্দেশ্যে নিজের ব্যক্তিগত উন্নয়নের স্বার্থে এটাকে নষ্ট করা হয়েছিল। এই গড় পুকুরের পাশ দিয়ে মাছের আড়ৎ এবং এই আড়ৎ গুলো করা হয়েছিল মসজিদের সামনে সেই সময় পৌরবাসী প্রতিবাদ করেছিল কিন্তু এই প্রতিবাদে সাড়া দেয়নি তৎকালীন মেয়র এটাকে মাছের আড়ৎ করেছিল এবং এই পরিবেশটাকে জরাজীর্ণ একটি ডাস্টবিনে পরিণত করেছিল। মানুষের বিনোদন জায়গাটাকে নষ্ট করা হয়েছিল।

২০১৭ সালে নির্বাচনে আসার পর নির্বাচন ইস্তাহার দেওয়া হয়েছিল আমরা এই গড়পুকুরকে এই পৌরবাসীর একটি বিনোদন জায়গা গড়ে তুলবো এবং মেহেরপুর জেলাবাসীর জন্য একটি বিনোদনের জায়গা গড়ে তুলবো আমরা সেই প্রতিশ্রুতি দিয়ে টেন্ডার করতে সক্ষম হয়েছি প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে। বিভিন্ন বাধা বিঘ্নের কারণে আমরা এই কাজটা শুরু করতে পারেনি আপনাদের দোয়ায় বিপুল ভোটে আমাকে বিজয়ী করেছেন আমরা আবার আপনাদের এই অসমাপ্ত কাজ শুরু করে দিয়েছি আমাদের কাজ যে গতিতে আছে ইনশাল্লাহ এক মাসের ভেতরে একটি দৃশ্যমান কাজ আমরা পৌরবাসীকে দেখাতে সক্ষম হব।

আমার বিশ্বাস এই খুলনা বিভাগে এবং বাংলাদেশের ভেতরে খুব কম জেলাতে এরকম জিনিস আছে যেটা মেহেরপুর পৌর বাসী পেতে চলেছে। এ সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।