মেহেরপুর জেনারেল হাসপাতালে ৪ দালাল আটক জরিমানা আদায়

মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে রোগীদের হয়রানি ও বিভিন্ন ডায়াগনস্টিক ও ক্লিনিক সেন্টারের জন্য দালালি করার অভিযোগে ৪ দালালের কাছে থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর টার দিকে মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসান এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মেহেরপুর সদর উপজেলার দিঘির পাড়ার মৃত দেলোয়ার হোসেনের ছেলে সোহাগ হোসেন, গোভীপুর গ্রামের এনামুল হকের ছেলে সাব্বির হোসেন, উজলপুর গ্রামের মৃত জসিমের স্ত্রী মেরিনা বেগম, চক্রপাড়া এলাকার মৃত গোলাম রসুলের ছেলে সানোয়ার হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সকল ধরনের চিকিৎসার সুব্যবস্থা থাকলেও এসমস্ত দালালরা রোগীদের কাছ থেকে ব্যবস্থাপত্র নিয়ে তাদের নিজ নিজ ল্যাবে গিয়ে পরীক্ষা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এমন খবরের ভিত্তিতে মেহেরপুর ডিবি পুলিশের ওসি জুলফিকার আলীর নেতৃত্বে একটি দল মেহেরপুর জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করে দণ্ডপ্রাপ্ত চার দালাল কে আটক করে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দণ্ডবিধির ২৯১ ধারায় সানোয়ার হোসেনকে ৫’শ, মেরিনা বেগমকে ৫’শ, সোহাগ হোসেনকে ১ হাজার ও সাব্বির হোসেনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। তারা জরিমানা পরিশোধ করে তাদের ছেড়ে দেওয়া হয়।