মেহেরপুর জেনারেল হাসপাতালে করোনা রোগীদের খাবার ও উপকরণ বিতরণ

মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তিরত করোনা রোগীদের মধ্যে প্রোটিন সমৃদ্ধ খাদ্য, ফলমুল ও হ্যান্ড স্যানিটাইজারসহ রোগীর চাহিদা মাফিক সামগ্রী প্রদান করেছে মউক।
গতকাল শনিবার বেলা দেড় টার দিকে মানব উন্নয়ন কেন্দ্র মউক এর অনুসন্ধান টিমের সমন্বয়ক ও নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম এর নেতৃত্বে মউকের ৭ সদস্যর করোনা প্রতিরোধে ক্যাম্পেইন ও অনুসন্ধানী টিম এসকল সামগ্রী প্রদান করেন।
রোগীর জীবন মান ও চিকিৎসার ব্যবস্থাপনা বিষয়ে খোঁজ খবরসহ করোনা রোগীর মানসিক অবস্থার উন্নয়নে এবং রোগী আতংক গ্রস্থ না হয়ে, আরো সাহসী হয়ে নিজেকে সুস্থ্যতা বোধ করতে পারে এবং নিজেদের মনোবল বৃদ্ধি করে সুস্থ্য হতে সহায়ক ভূমিকা পালন করতে পারে সেই লক্ষে তাদের মধ্যে সচেতনতা করা হয়।
মউকের নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম বলেন, যেহেতু এসকল রোগীদের হাসপাতালে চিকিৎসা চলাকালিন সময়ে আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধব কেউই সাক্ষাত করতে পারেনা। পরিবার ও পরিজনের কেউ কোন খোঁজ খবর নিতে পারেনা তাই তাদের মনোবলবৃদ্ধি করতে এধরনের উদ্দোগ নেওয়া হয়েছে।
এ সময় মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক রফিকুল ইসলাম, হাসপাতালের আরএমও ডা, মোখলেসুর রহমানসহ ও করোনা চিকিৎসায় নিয়োজিত স্টাফবৃন্দ উপস্থিত ছিলেন।
হাসপাতালের চিকিৎসা ব্যাবস্থপনা নিয়ে মানবাধিকারকর্মি আশাদুজ্জামান সেলিমের নেতৃত্বে অনুসন্ধানটিম সন্তোষ প্রকাশ করেন।
উল্লেখ্য, নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে স্থানীয় মানবাধিাকার সংগঠন মানব উন্নয়ন কেন্দ্র (মউক)দুই মাস ব্যাপী বিভিন্ন কর্মসুচী গ্রহণ ও বাস্তবায়ন করে আসছে। কর্মসুচীর মধ্যে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জীবানুনাশক স্প্রে করা, জনগনের মাঝে হ্যান্ড-স্যাানিটাইজার , মাস্ক, খাদ্যা সামগ্রী ও ঔষধপত্র বিতরণ উল্লেখ্য যোগ্য।