মেহেরপুর জেলা প্রশাসকের অফিস সহকারি আবু বক্কর শ্রীঘরে

মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আবু বক্কর সিদ্দিককে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আবু বকর সিদ্দিক গাংনী উপজেলার মিনাপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। আবু বক্কর সিদ্দিককে গত বুধবার রাতে মেহেরপুর সদর থানা পুলিশ হেফাজতে নিয়েছিলো।

আবু বক্কর সিদ্দীকর নামে বৃহস্পতিবার মেহেরপুর সদর থানায় ৪২০/৪০৯ পেনাল কোড ১৮৬০ তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (১)এর (ঘ) ধারা একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ৩১।

বৃহস্পতিবার মামলা দায়েরের পর তাকে বিকালের দিকে আদালতে নেওয়া হয়। মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক এস এম শরিয়ত উল্লাহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযোগে জানা গেছে আবু বক্কর সিদ্দীক গাংনী উপজেলার কুমারী ডাঙ্গা গ্রামের মাহবুল আলমের স্ত্রী শামীমা নাসরিনকে রেকডীয় জমির খাজনা পরিষদের নিমিত্তে হোল্ডিং চালু করে ২০২০ সালের ২১ জুলাই থেকে ২০২২ সালের ২১ জুলাই এর আগ পর্যন্ত খাজনা পরিশোধের ব্যবস্থা করে দেওয়ার জন্য জেলা প্রশাসকের নাম করে ২ লক্ষ ৪০ হাজার টাকা দাবি করেন।

পরে দেনদরবার করে তার কাছ থেকে ১ লক্ষ টাকা গ্রহণ করেন। টাকা দেওয়ার পরেও পরবর্তীতে খাজনা পরিষদের বিষয়টি সমাধান না হওয়ায় শামিমা নাসরিন জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগ পত্র পাওয়ার পর জেলা প্রশাসক প্রাথমিক তদন্ত শুরু করে ঘটনার সত্যতা পান। পর আবু বক্কর সিদ্দিক এর নামে বিভাগীয় মামলা দায়ের করেন।