মেহেরপুর জেলা যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৭১ হাজার গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে মেহেরপুর জেলা যুবলীগ। এরই ধারাবাহিকতায় শনিবার সকালে জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন শহরের শেখপাড়া কবরস্থানে ৪ হাজার গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এসময় মাহফুজুর রহমান রিটন বলেন, পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের ভূমিকা যেমন ব্যাপক ও সুদূরপ্রসারী তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নেও এর গুরুত্ব অপরিসীম। বিশেষজ্ঞদের মতে, পরিবেশের ভারসাম্য ও সুষম জলবায়ুর প্রয়োজনে একটি দেশের মোট আয়তনের অন্তত ২৫ ভাগ বনভূমি থাকা আবশ্যক।

আমাদের দেশের অর্থনৈতিক ও বিভিন্ন প্রয়োজন মেটাতেও পর্যাপ্ত বৃক্ষ থাকা অতীব প্রয়োজন। প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী “গাছ লাগাও, পরিবেশ বাচাও”এই স্লোগানে কেন্দ্রীয় যুবলীগের আহবানে বৃক্ষরোপণ র্কমসূচী গ্রহন করা হয়েছে। এলক্ষ্যে মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জেলায় ৭১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে পৌরসভার কলেজ মোড় ও শেখপাড়া কবরস্থানে ৪ হাজার বৃক্ষ রোপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর শাকিল রাব্বী ইভান, বাপ্পি, রিপন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও জেলা যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন, ইয়ানুছ আলী, আমানুর রহমান সোহেল, সাজেদুর রহমান সাজু, সাইফুল ইসলাম উজ্জল, শেখ সারাফত, আফজাল হোসেন লিখন, শেখ কাজল, শাহাজান আলীসহ যুবলীগরে নেতার্কমীরা।

মেপ্র/এমএফআর