মেহেরপুর পৌর মেয়রের উদ্যোগে দীর্ঘদিনের জলাবদ্ধতার অবসান

মেহেরপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কালাচাঁদপুরের জেয়ালা বিলে জলাবদ্ধতায় ডুবে থাকা ৯০০ বিঘা জমির পানি খাল খননের মাধম্যে অপসারণ করে আবাদের উপযোগী করে দিলেন পৌর মেয়র।

গতকাল মঙ্গলবার বিকালে মেহেরপুর পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন ও কালাচাঁদ পুরের গ্রাম বাসিরা উপস্থিত থেক জেয়ালা বিলের পানি অপসারণ করেন।

এ সময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মেহেরপুরের কোন আবাদি জমি পড়ে থাকবে না। মেহেরপুর পৌরসভরা ৪ নম্বর ওয়ার্ড কালাচাঁদপুর জেয়ালা বিলের পানি অপসারণ করা হলো যাতে জলাবদ্ধতায় ডুবে থাকা অনাবাদি জমি আবাদের উপযোগী হয়।

এছাড়াও তিনি বলেন কিছু দিনের ভিতরেই এই বিলের সাথে একটি রাস্তা করে দিবো যাতে করে কৃষকরা মনের আনন্দে ক্ষেত নিয়ে বাড়ি যেতে পারে ও যে পুল গুলো আছে তাতে লাইটিং এর ব্যবস্থাও করে দিবো

স্থানীয় নাসির উদ্দিন জানান, দীর্ঘ ৩০ বছর পর আজ কালাচাঁদপুরের মানুষ যেন নতুন করে তাদের হারানো সম্পদ ফিরিয়ে পেয়েছে, এ যেন এক অন্য রকম আনন্দ। এই অবদান একমাত্র মেয়র মাহফুজুর রহমান রিটনের।

নাম বলতে অনিচ্ছুক আরও এক কৃষক জানান। দীর্ঘ ৩০ বছর ধরে কিছু অসাধু মানুষ এই বিলটি জব্দ করে মছ চাষ করে আসছিলো। আজ গ্রামের বাসিদের চেষ্টায় ও পৌর মেয়রের উদ্যোগ এই অসাধ্য কাজ টি সাধ্য করেছে। তাই মেয়রের কাছে কালাচাঁদপুরের গ্রাম বাসিরা কৃতজ্ঞ।

এছাড়াও বক্তব্য রাখেন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শাকিল রাব্বি ইভান, কালাচাঁদপুর জামে মসজিদের ইমাম হাজী মোহাম্মদ আইয়ুব আলী প্রমুখ।