মেহেরপুর বিসিকের একটি কারখানায় দুর্ধর্ষ চুরি

মেহেরপুর বিসিকের একটি কারখানায় দুর্ধর্ষ চুরি

মেহেরপুর বিসিক শিল্পনগরীতে মোমিনুল ম্যানফ্যাকচার্স নামের একটি কারখানায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় ২৫ লাখ টাকা যন্ত্রাংশ চুরি হয়েছে বলে দাবী কারখানা মালিকের। রবিবার দিবাগত রাতে চুরির এ ঘটনা ঘটে।

জানা গেছে, মের্সাস মোমিনুল ম্যানুফ্যাকচারের পিছনের দরজা ভেঙে সংঘবদ্ধ চোরের দল এ ঘটনা ঘটিয়েছে। কারখানায় থাকা ১৭টি ডাইস মেশিন, কার্টার, গেণ্ডিং মেশিন, রেঞ্জ, মিটারসহ বেশ কিছু যন্ত্রপাতি চুরি করে নিয়ে গেছে।

মোমিনুল ম্যানুফ্যাকচার্সের মালিক আজিজুল ইসলাম জানান, সোমবার সকাল ৯টার দিকে প্রতিদিনের ন্যায় কারখানা খুলে দেখি ভিতরে সব তছনছ অবস্থায় আছে। পরে দেখি পেছনের দরজা ভেঙে অধিকাংশ ছোট যন্ত্রাংশগুলো চুরি করে নিয়ে গেছে চোররা। যার আনুমানিক মূল্য হবে ২৫ লাখ টাকা। তিনি আরো জানান, বিসিক শিল্পনগরীতে দুইজন নিরাপত্তা কর্মী আবাসিকভাবে থাকেন। তাদেরকে বিশ^াস করে আমরা নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করিনি। তাদের বিশ^াস করাটাই কাল হলো।

খবর পেয়ে মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজমল হোসেন, বিসিক শিল্প নগরী কর্মকর্তা আকতারুজ্জামান, মেহেরপুর শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল, নাসিবের জেলা শাখার সভাপতি নাইমুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

মেহেরপুর বিসিকের উপ-ব্যবস্থাপক ফয়সাল হাসনাত বলেন, এ ব্যাপারে কারখানা মালিকের লিখিত অভিযোগ পেয়ে শিল্পনগরী কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। পরবর্তিতে ক্ষয়ক্ষতির বিষয়ে নিশ্চিত করে বলা যাবে।