মেহেরপুর ভ্রাম্যমান আদালত, দুই ব্যবসায়ীর জরিমানা

মেহেরপুর ভ্রাম্যমান আদালত, দুই ব্যবসায়ীর জরিমানা

সিগারেটের অবৈধ প্রচার করার অভিযোগে ফিরোজা খাতুন নামের এক ব্যবসায়ীর নিকট থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আজ বুধবার বেলা ১২ টার দিকে মেহেরপুর শহরের কোর্ট সড়কে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রাব্বানী সোহেল।

সরকারি আইন অমান্য করে ফিরোজা খাতুন তার দোকানে সিগারেটের অবৈধ প্রচার করার দায়ে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ ২০০৫ এর ৫ ধারায় ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় সিগারেটের প্রচার সামগ্রীগুলো বিনষ্ট করা হয়, এছাড়া মুজিবনগর উপজেলার পুরন্দরপুর বাজারে রায়হান মোল্লার খাদ্য প্রতিষ্ঠানে জাপান টোব্যাকো কোম্পানির সিগারেটের প্রচার ও বিজ্ঞাপন সামগ্রী রাখার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রুব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৫ ধারামতে উভয়ের নিকট হতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অন্যদের মধ্যে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু বিশ্বাস, মেহেরপুর সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর তারিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।