মেহেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের যুব প্রশিক্ষনার্থীদের মাঝে চেক বিতরণ

মেহেরপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব প্রশিক্ষনার্থী আত্মকর্মী উদ্যোক্তা এবং যুব সংগঠনের সাথে মতবিনিময় ও প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ প্রশিক্ষণ সনদ এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। গতকাল
সোমবার বিকেলে মেহেরপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে মতবিনিময় ও প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা , প্রশিক্ষণ সনদ এবং যুব ঋণের চেক বিতরণ করা হয়।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব প্রশিক্ষনার্থী সাথে মতবিনিময় ও প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা,প্রশিক্ষণ সনদ এবং যুব ঋণের চেক বিতরণ করেন। এসময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যুবকরা যতবেশী সুপ্রশিক্ষিত হবে বাংলাদেশ ততবেশী সামনে এগিয়ে যাবে। আমরা আশা করছি ২০৪১ সালের আমাদের যে রুপকল্পের বাংলাদেশ সবচাইতে উন্নত দেশগুলির মধ্যে একটিতে পরিণিত হবে। সেটি কিন্তু হবে এই তরুণদের নেতৃত্বে। আজকের বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আমাদের এই সরকারের যে বিশেষত্ব আছে তার একটি হচ্ছে যুবদেরকে যুবতীদেরকে সুপ্রশিক্ষিত করে তাদের নিজের পায়ে দাঁড় করানো।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম। স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম জাহিদ মালেক। কম্পিউটার প্রশিক্ষক মাসুদ আল আহসান নোভেলের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন প্রমূখ।
পরে ৫৪ জন প্রশিক্ষিত যুবকের মাঝে ১৪ লক্ষ ২৯ হাজার টাকা ঋণের চেক। ১০ জন প্রশিক্ষিত যুবকের মাঝে ৪ লক্ষ ১০ হাজার টাকা যুব কল্যাণের অনুদানের চেক, ৬০ জন প্রশিক্ষণার্থী মাঝে ভাতা প্রদান ২ টি সংগঠনের মধ্যে নিবন্ধন সনদ এবং বিভিন্ন ট্রেডের প্রশিক্ষিত যুবকদের মাঝে সনদ বিতরণ করা হয়। এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন যুব উন্নয়ন অধিদপ্তর প্রাঙ্গনে অনুষ্ঠিত যুব মেলার স্টল পরিদর্শন করেন। ১২ টি স্টল সেখানে স্থান পেয়েছে।