মেহেরপুর সদরের পাটাপোকায় অভিনব কায়দায় ছাগল চুরি! তিন চোর আটক

মেহেরপুর সদর উপজেলার পাটাপোকা গ্রামে ছাগল চোর চক্রের তিন সদস্যকে হাতে নাতে ধরে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে গ্রামবাসী। রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে এ চুরির ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন- মেহেরপুর শহরের শেখপাড়ার শহিদুল ইসলামের ছেলে সাইদুল (১৭), বাসস্ট্যান্ড পাড়ার আশকারের ছেলে রাসেল (২০) এবং একই এলাকার ৮ নং ওয়ার্ডের মৃত টগর আলীর ছেলে মাসুদ (৩৫)।

ঘটনাস্থল থেকে জানা যায়, ইজিবাইকে যাত্রীবেশে বসে ছিল মাসুদ ও সাইদুল। রাসেল ইজিবাইক চালক। পাটাপোকা গ্রামের ভিতর দিয়ে যাওয়ার সময় রাস্তার ধারে ছাগল চরতে দেখে তারা গাড়ি থামিয়ে একটি ছাগল তুলে নেয়। পরে বেশ কিছুদুর গিয়ে আরেকটি ছাগল দেখে তারা সেটিও গাড়ীতে তোলার চেষ্টা করে। এসময় বাড়ীর ছাদে ধান শুকাচ্ছিলো শুকজান নামের এক মহিলা। গাড়ীতে ছাগল তুলতে দেখে সে চিৎকার শুরু করে। তার চিৎকারে পাশ্ববর্তী লোকজন ছুটে এলে তারা ছাগল ফেলে ইজিবাইক নিয়ে পালাতে থাকে।

গ্রামের সাইদ, আলিম, সজীব ও রাসেল তাদের ধাওয়া করে কিছুদূর গিয়ে ধরে ফেলে। চোর ধরা পড়ার খবরে উৎসুক জনতা এসে তাদের ইজিবাইক ভাংচুর করে এবং তাদের গণধোলাই দিয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে বারাদী পুলিশ ক্যাম্পের টুআইসি এএসআই কামরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে তাদের উদ্ধার করে ক্যাম্প হেফাজতে আনেন। এঘটনায় মামলার প্রক্রিয়া চলমান ছিল। স্থানীয়রা জানান, চুরি যাওয়া ছাগল দুটি পাটাপোকা গ্রামের হামেজ উদ্দীনের ছেলে মক্কর আলী ও আতাহার আলীর ছেলে ইয়াসিন আলীর। এর আগেও গ্রাম থেকে আটটি ছাগল চুরি হয়েছে।