মেহেরপুর সদরে এসএসসিতে পাশের হার ৮৬ ভাগ

মেহেরপুর সদর উপজেলায় এসএসসি পাশের হার শতকরা ৮৬ ভাগ। ২০২০ সালের এসএসসি পরীক্ষায় এবার স্কুল, মাদ্রাসা ও ভোকেশনাল মিলে ৫৫টি প্রতিষ্ঠান থেকে মোট ৩ হাজার ৩শ ৫১জন পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ২ হাজার ৮শ ৭৭জন পরীক্ষায় পাশ করে এবং ২শ ৬৮জন জিপিএ-৫ পেয়েছে।

মেহেরপুর সদর উপজেলায় ৪০টি মাধ্যমিক স্কুল থেকে ২ হাজার ৬শ ৪৩ জন পরীক্ষায় অংশ নেয়, পাশ করে ২হাজার ২শ ৮২জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬৩ জন। মাধ্যমিকে পাশের হার ৮৬.৩৪ভাগ।

১১টি মাদ্রাসা থেকে ২৬১জন পরীক্ষায় অংশ নেয়, পাশ করে ২৩৪জন। জিপিএ-৫ একজনও পাইনি। পাশের হার ৮৯.৬৫ ভাগ।

ভোকেশনাল শাখায় ৪টি প্রতিষ্ঠান থেকে ৪৪৭জন পরীক্ষা দেয়, পাশ করে ৩৬১জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫জন। পাশের হার ৮০.৭৬ ভাগ।

মেহেরপুর সদর উপজেলায় ২ মাধ্যমিক ও ৩টি মাদ্রাসায় শতভাগ পাশ করেছে। প্রতিষ্ঠান গুলো হচ্ছে, জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আমঝুপি আলিম মাদ্রাসা, ইসলামপুর হুসাইনিয়া দাখিল মাদ্রাসা ও পিরোজপুর দাখিল মাদ্রাসা।

মেহেরপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার আনারুল ইসলাম জানান, ২০২০ সালের এসএসসি পরীক্ষায় পাশের হার সদর উপজেলায় অনেক ভালো। একজন পরীক্ষার্থীও পাশ করেনি এমন প্রতিষ্ঠান সদরে নেই। ৫টি প্রতিষ্ঠানে শতভাগ পাশ করেছে।

মেপ্র/এমএফআর