মেহেরপুর সদর ও মুজিবনগর থানায় নতুন ওসি

মেহেরপুর সদর ও মুজিবনগর থানায় নতুন ওসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মেহেরপুর সদর ও মুজিবনগর থানার ওসিসহ সারাদেশের ৩৩৮টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) অনুমোদনের ওসিদের বদলির ঘোষণা এলো।

আজ বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বদলির তথ্য থেকে জানা গেছে, মেহেরপুর সদর থানার ওসি সাইফুল ইসলামকে বদলি করে নড়াইল সদর থানায় এবং মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেলকে বদলি করে মাগুরা সদর থানার পদায়ন করা হয়েছে।

মেহেরপুর সদর থানায় পদায়ন করা হয়েছে খুলনার ডুমুরিয়া থানার ওসি শেখ কনি মিয়া বিপিএমকে এবং খুলনার দাকোপ থানার ওসি উজ্জল কুমার দত্তকে মুজিবনগর থানায় পদায়ন করা হয়েছে।

গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে যেসব থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি চাকরির মেয়াদ হয়েছে, তাদের অন্যত্র বদলি করতে চিঠি দেয় ইসি।

এর প্রেক্ষিতে বুধবার ৩৩৮ থানার ওসির বদলির প্রস্তাব পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর ওসি বদলির অনুমোদন দেয় নির্বাচন কমিশন।

গত বুধবার (৬ ডিসেম্বর) বদলির প্রস্তাব এসেছে বলে গণমাধ্যমকে জানিয়েছিল ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

গত ৩০ নভেম্বর সব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে বদলি করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয় নির্বাচন কমিশন। এ জন্য কাদেরকে বদলি করা হবে সেই প্রস্তাব পাঠানোর জন্য বলে সংস্থাটি।