মেহেরপুর সরকারি কলেজের উত্তর পাশে ৬ ফুট জমি ছেড়ে দেওয়ার দাবি

মেহেরপুর সরকারি কলেজের উত্তর পাশ দিয়ে ৬ ফুট রাস্থা ছেড়ে দিয়ে সীমানা প্রাচির দেওয়ার দাবি জানিয়েছেন পার্শবর্তি জমির মালিক ও কৃষকরা।

এ দাবি নিয়ে ৩৮ জনের স্বাক্ষর করে মেহেরপুর জেলা প্রশাসকের কাছে একটি লিখিত আবেদন করেছেন।

লিখিত আবেদনে তারা জানান, মেহেরপুরের শিক্ষার মান উন্নয়নে স্থানীয় জনগণের দান ও সহযােগিতায় ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয় মেহেরপুর সরকারি কলেজ। এখানে অনেক দানশীল ব্যক্তি জমি দান করেছেন। কলেজ ক্যাম্পাসের পূর্ব পার্শ্বে রয়েছে বিশাল আবাদী মাঠ। দানশীল ব্যক্তিদের ওয়ারিশ এবং তাঁদের জমি ক্রয় সূত্রে অনেকে মালিক হয়ে আমরা চাষাবাদ করছি।

আবেদনে আরো জানান, কলেজটি প্রতিষ্ঠার পর থেকে ক্যাম্পাস ঘেরা না থাকায় কলেজের ভিতর দিয়ে কলেজ চলাকালিন সময়ের আগে পরে মাঠের চাষী হিসেবে আমরা জমি চাষাবাদ করছি এবং মাঠের ফসল ঘরে তুলেছি। বর্তমানে কলেজ কর্তৃপক্ষ সম্পুর্ণ ক্যাম্পাসের বাউন্ডারী ওয়াল নির্মাণের কাজ করছেন।

কলেজ ক্যাম্পাসের সকল দিকের বাউন্ডারী ওয়াল দেওয়ায় আমরা কলেজের পূর্ব পার্শ্বের বিশাল মাঠের কৃষকবৃন্দ আবদ্ধ হয়ে পড়ছি যাহাতে মাঠের ফসল ঘরে তােলা ও চাষাবাদ করা নিয়ে বিপাকে পড়েছেন । এ অবস্থা থেকে মুক্তি পেতে কলেজের উত্তর পার্শ্ব দিয়ে ছয় ফুট জায়গা ছেড়ে বাউন্ডারী ওয়াল দেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল ইসলাম সরদার জানান, সরকারি সম্পত্তি রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত মানুষ হিসেবে বিধি মেনেই আমাকে কাজ করতে হবে। ইতিমধ্যে ডিজিটাল ম্যাপ হয়ে গেছে। সে মোতাবেক সীমনা প্রাচির করা হচ্ছে।