মেহেরপুর সরকারী কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

মেহেরপুর সরকারী কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

মেহেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল ইসলাম সরদারের অবসরোত্তর ছুটিতে গমন উপলক্ষ্যে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ সময় কলেজ শিক্ষক মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর খুরশীদ আলমের সভাপতিত্বে এবং শিক্ষক পরিষদের সম্পাদক শিক্ষক সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন ধুমকেতুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংবর্ধিত অধ্যক্ষ প্রফেসর শফিউল ইসলাম সরদার, সদ্য বিদায়ী উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের যুগ্ন সম্পাদক মিলন মন্ডল। অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যক্ষ শফিউল ইসলাম সরদারের সহধর্মিণী মিসেস রেহেনা বেগম,অধ্যক্ষ পুত্র মিনহাজুল ইসলাম সাইফ,রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল লতিফ,হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক গাজী নজরুল ইসলাম,অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক ফুয়াদ হাসান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক খেজমত আলী মালিথা, পদার্থবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক খসরু,ইসলাম, বাংলা বিভাগের মইনুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের মুন্সী রাশেদুল হক,, গণিত বিভাগের সহকারী অধ্যাপক নজিউর রহমান, ইংরেজী বিভাগের মীর মাহফুজ আলী বাংলা বিভাগের প্রভাষক সানজিদা ফেরদৌস, প্রাক্তন লাইব্রেরিয়ান মিনা পারভিন কর্মচারীদের পক্ষ থেকে সালমা আক্তার, কলেজ ছাত্রলীগের সভাপতি আদিব হোসেন আসিফ ও সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন বক্তব্য রাখেন।

বক্তারা শফিউল ইসলাম সরদারের এই কলেজে অধ্যক্ষ হিসেবে তার সফলতা ও কর্মের প্রশংসা করেন। একজন সফল প্রশাসক ও অভিভাবক হিসেবে জেলা সদরের এই বৃহৎ কলেজটির উন্নয়নে তার অবদানের কথা স্বরণ করেন। বক্তারা কলেজ অধ্যক্ষ কে একজন দক্ষ প্রশাসক, অতিথিপরায়ণ ও সর্বোপরি একজন ভাল ও সফল মানুষ হিসেবে উল্লেখ করেন।

বিশেষ করে কলেজটির ২ টি পাচতলা বিল্ডিং সহ সার্বিক অবকাঠামো উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করেছেন বলে তারা উল্লেখ করেন। শফিউল ইসলাম সরদার দীর্ঘ সাড়ে ছয় বছর এই কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন কালে কলেজের সামগ্রিক উন্নয়নের কথা তুলে ধরেন। শফিউল ইসলাম সরদার তার বক্তব্যে দীর্ঘ ৩৩ বছরের শিক্ষকতা জীবনের বিভিন্ন দিকের কথা উল্লেখ করেন। তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্ন পালনকালে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। কলেজ শফিউল ইসলাম সরদার মেহেরপুর সরকারী কলেজে যোগদানের আগে যশোর সরকারী এমএম কলেজে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ন পালন করেন।