মেহেরপুর সীমান্তে বিজিবির অভিযানে ১২০ কেজি সিসা উদ্ধার

বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) টহল দলের অভিযানে পরিত্যক্ত অবস্থায় ১২০ কেজি ভারতীয় সিসা উদ্ধার হয়েছে।

আজ শুক্রবার (২৮ অক্টোবর) সকাল ১০ টার দিকে মেহেরপুর সদর উপজেলার খালপাড়া গ্রামে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৬ এর নিকট হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে একটি বাশবাগানে তল্লাশী অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় এই সিসা উদ্ধার করা হয়।

৬ বর্ডারগার্ড (বিজিবি) বুড়িপোতা বিওপি’র নায়েব সুবেদার তৌহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল খালপাড়া গ্রামের বাঁশ বাগানের মধ্যে খড়কুটা দিয়ে ঢাকা অবস্থায় ৪ টি প্লাস্টিক বস্তার মধ্যে থেকে ১২০ কেজি সিসা উদ্ধার করেন।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) কর্তৃক ১২০ কেজি বাংলাদেশী সিসা উদ্ধারের ঘটনায় দুপুরের দিকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সাংবাদিকদের জানানো হয়েছে।

নায়েব সুবেদার তৌহিদুজ্জামান জানান, ধারণা করা হচ্ছে বাংলাদেশ থেকে চোরাকারবারীরা সিসা গুলো ভারতে পাচারের উদ্যোশ্যে ওই বাঁশবাগানের মধ্যে জড়ো করেছিল। বিজিবির টহল দলকে দেখে সিসাগুলো ফেলে চোরাকারবারিরা পালিয়ে যায়।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) অধিনায়ক শাহ মোঃ ইশতিয়াক, পিএসসি বলেন, সিসা উদ্ধারের ঘটনায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে।এছাড়া উদ্ধারকৃত সিসা মেহেরপুর কাষ্টম অফিসে জমা দেওয়া হয়েছে।উদ্ধারকৃত সিসার আনুমানিক মুল্য ২লাখ ৪০ হাজার টাকা।