মেহেরপুর হবে শিক্ষা নগরী- জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আগামীতে মেহেরপুর হবে শিক্ষা নগরী। শতভাগ শিক্ষিত জেলা হিসেবে বাংলাদেশের মডেল হবে মেহেরপুর। ইতিমধ্যে শিক্ষাকে আরও একধাপ এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের “মুজিবনগর বিশ্ববিদ্যালয়” অনুমোদন দিয়েছেন। এছাড়াও প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই দৃষ্টি নন্দন ভবন উপহার দিয়েছেন।

শিক্ষাখাতে আমরা আর পিছিয়ে থাকবো না। ১ জানুয়ারি শুক্রবার ভার্চুয়ালী শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জন প্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

তিনি আরও বলেন, আমাদের পাশের দেশ ভারত, শুধু মাত্র সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মূল্যে বই দেই। কিন্তু মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আশার পর, সরকারি বেসরকারি, কিন্টার গার্ডেন সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। এটা পৃথিবির আর অন্য কোন দেশে এমন নজির নেই। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াঁতে শিখেছে।

১ জানুয়ারি সকাল ১০ টায় জেলা প্রশাসক মুনসুর আলম খানের সভাপতিত্বে বই বিতরণ উৎসবে উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলে রহমান।

এ বছর প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরি মিলে মেহেরপুর জেলায় মোট ১২ লাখ ৬৬ হাজার ৯৪ টি বই বিতরণ করা হবে। করোনা পরিস্থিতির কারনে প্রথম দিনে শুধু মাত্র ১টি শ্রেনীর শিক্ষার্থীদের একাংশকে বই তুলে দেওয়া হয়। পর্যায় ক্রমে ১৬৮ টি মাধ্যমিক, কারিগরি, মাদ্রাসা ও ২৮০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে।