মেয়াদোত্তীর্ণ ঔষধ ও জনদুর্ভোগের অভিযোগে জরিমানা, ফার্মেসী সিলগালা

মেয়াদোত্তীর্ণ ঔষধ ও জনদুর্ভোগের অভিযোগে জরিমানা, ফার্মেসী সিলগালা

চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপির বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। এ অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ও পাকারাস্তার পাশে বালু রেখে জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগে জরিমানা আদায় করা সহ একটি ঔষধ ব্যাবসা প্রতিষ্ঠানে সীলগালা করে দেওয়া হয়েছে।

গতকাল বুধবার বিকাল সাড়ে ৫ টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের নের্তৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের গড়াইটুপি ও খাড়াগোদা বাজারে।

এ অভিযানে ইউনিয়নের খাড়াগোদা বাজারের মেসার্স জাহানারা মেডিকেল হল নামের এক ঔষধ ব্যাবসা প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ফার্মেসী মালিক আনোয়ার হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা সহ ব্যাবসা প্রতিষ্ঠান ১৪ দিনের জন্য সিলগালা করে দেন। এরপর খাড়াগোদা বাজারের সন্নিকটে একটি “স” মিলের লাইসেন্স ও মালিক না থাকার কারনে স্যালোমেশিন জব্দ করা হয়েছে। সেই সাথে ওই “স” মিলের রাস্তার পাশে থাকা কাঠ না রাখার বিষয়ে সতর্ক করেন।

একই অভিযানিক মোবাইল কোর্ট ইউনিয়নের গড়াইটুপি বাজারে পাকারাস্তার পাশে বালু রেখে বিক্রি করে জনদুর্ভোগ সৃষ্টির অপরাধে ভুষিমাল ও বালু ব্যাবসায়ী হাসান আলীকে ১০ হাজার টাকা জরিমানা ও ১ সপ্তাহের মধ্যে বালু অন্যত্রে সরানোর নির্দেশ দেন।

এ মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং ভ্রাম্যমান আদালতে রায় প্রদান করেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতায় ছিলেন স্থানীয় তিতুদহ ক্যাম্প পুলিশ।