মৌবনের ব্যাতিক্রম ভালোবাসা শিশুরা পেলো উপহার সামগ্রী

ফাল্গুনের ফল্গুনধারা বদলে নতুন শুরু হয়েছে ১৪ ই ফেব্রুয়ারী ও পহেলা ফাল্গুন ও। দিনটি বিশেষ দিবস হিসেবে সারাদেশে বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস মিলেমিশে একাকার।

কুষ্টিয়ায় শিশুদের মাঝে ব্যতিক্রমভাবে এর দিবসটি উদযাপন করেছেন নারী বাতায়ন নামের একটি সংস্থা। মানবকল্যাণে একটি “মৌবন” উদ্যোগ। এ উদ্যোগের সারথি হিসেবে এই আজকের বিশেষ দিনটিকে অন্যভাবে উপস্থাপন করেছে তারা। এখানে অর্ধশতাধিক শিশু প্রতি সপ্তাহে তিনদিন বিনামূল্যে চিত্রাংকন প্রতিযোগিতা প্রশিক্ষণ দেওয়া হয়।

ভালোবাসা দিবস উপলক্ষে ভালোবাসা ছড়িয়ে দেওয়া হয় এসব শিশুদের মাঝে। এ উপলক্ষে কেক কাটা, মিষ্টি মুখসহ নানান মুখরোচক খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। পরে সকল শিক্ষার্থীদের উপহার স্বরূপ তাদের রং পেন্সিল, আর্ট এর খাতা সহ যাবতীয় আর্টের সরঞ্জামাদি বিতরন করা হয়।

এসময় মৌবনের সিইও হাবিবুল আলম, নির্বাহী পরিচালক সাফিনা আনজুম জনি, শিশির বেকারীর স্বত্বাধিকারী শহীদুল ইসলাম, পরিচালক ফারজানা তানভীর, মৌবনের সহকারী ম্যানেজার আশিকুজ্জামান রনি, অমিত দত্ত, পিআরও এসএম জামাল, নিপা নাজমীন উপস্থিত ছিলেন।

মৌবনের সহকারী ম্যানেজার আশিকুজ্জামান রনি জানান, শিশুদের মেধা আরও বিকশিত করতে পড়ালেখার পাশাপাশি ছবি আঁকার প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। আমরা মৌবনের উদ্যোগে নারী বাতায়নের মাধ্যমে হাউজিং এলাকার অর্ধশতাধিক শিশু শিক্ষার্থীদের বিনা-মূল্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। যাতে করে তারা ভালো ছবি আঁকতে পারে।

 

বসন্ত আর ভালোবাসা দিবসে শিশুদের প্রতি ভালোবাসার নিদর্শন স্বরুপ তাদের জন্য চিত্রাঙ্কনের সরঞ্জামাদী তুলে দেওয়া হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি

 

 

 

মেপ্র/আরজেএম