যুগে যুগে ষড়যন্ত্র হয়ে আসছে, এখনো চলছে – মেয়র রিটন

বাংলাদেশকে ব্যার্থ রাষ্ট্রে পরিনত করার জন্য যুগে যুগে ষড়যন্ত্র হয়ে আসছে। ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুসহ পরিবারের সকলকে হত্যা করা হয়েছিল। আওয়ামীলীগকে কলংকিত করার জন্য এখনো ষড়যন্ত্র চলছে। এগুলোকে কাটিয়া আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের বিশেষ আলোচনা সভায় এসব কথা বলেন জেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার মেয়র মাহফুজুর রহমান রিটন।

শুক্রবার বিকালে পৌরসভার সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শোক দিবসে জেলা যুবলীগের কর্মসূচি নিয়ে নেতা কর্মীদের সাথে মতবিনিময় করা হয়।

মতবিনিময়কালে রিটন আরও বলেন, আমরা এমন একটি মাস পার করছি যে মাস টায় বাংলাদেশের সকলে মর্মাহত। এই ১৫ আগস্টে সারা বাংলাদেশ শোকাহত হয়ে যায়। সেই দিনগুলোর কথা সব মানুষের মাঝে ভেসে ওঠে।

বাংলাদেশ একাত্তরের যুদ্ধের পরে যখন একটি ভালো পর্যায়ে উঠে আসছিল ঠিক সেইসময় ঘাতকচক্রের বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে ১৫ই আগস্ট এর দিন নির্মমভাবে হত্যা করা হয়েছিল। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে বাংলাদেশ থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগকে শেষ করা যাবে। সেই ঘাতকচক্র সেই দিন ভাবতে পারেনি বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

আজকের সেইদিনটা প্রমাণ হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আপনারা জানেন বাংলাদেশ একটি নিম্নআয়ের দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা এখন স্বপ্ন দেখতে শিখেছি বাংলাদেশের মানুষ এখন স্বপ্ন দেখে।

আপনারা জানেন মেহেরপুর আওয়ামী যুবলীগের নেতৃত্বে এই মহামারীর সময় জনসাধারণকে সর্তকতা করার পাশাপাশি তাদের মাঝে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার, সহ মানুষের বাড়ি বাড়ি যেয়ে খাবার সামগ্রী পৌঁছিয়ে দিয়েছে। কেন্দ্রীয় নির্দেশণা অনুযায়ী আমরা সব সময় সকল কাজগুলো যথাযথভাবে করেছি। বঙ্গবন্ধু আদর্শ নিয়ে আমরা আগামীতেও সকল ষড়যন্ত্র বিরুদ্ধে লড়াই করে এগিয়ে যাবো।

এসময় আরো উপস্থিত ছিলেন মেহেরপুর সদর থানার আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান অপু, জেলা যুবলীগের অন্যতম সদস্য মাহাবুব হাসান ডালিম, জেলার আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক সাজিজুর রহমান সাজু, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা হাসানুজ্জামান হিলন, মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র সাহিনুর রহমান রিটন, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, আমঝুপি ইউনিয়ন যুবলীগের সভাপতি চমন ও সাধারণ সম্পাদক তারিক,

পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বিপ্লব ও সাধারণ সম্পাদক স্বপন, শ্যামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল ওসাধারণ সম্পাদক মুকুল, মোনাখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল খালেক সাধারণ সম্পাদক শান্তিরাজ, দারিয়াপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান, বুড়িপোতা ইউনিয়ন যুবলীগের সভাপতি উজ্জ্বল, বাউগান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মন্টু, মুজিবনগর ইউনিটের সদস্য খোকন মুজিবনগর উপজেলা যুবলীগ নেতা লালটু
জেলা যুবলীগের অন্যতম সদস্য মিসবাহউদ্দিন ইউনুস আলী প্রমুখ।

মেপ্র/এমএফআর