রাত পোহালেই আমঝুপি ইউনিয়নে নির্বাচন

রাত পোহালেই সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন।

একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকেও সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামসহ অন্যান্য মালামাল পাঠানো হয়েছে। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, নিরাপত্তার দায়ীত্বে নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের পাঠানো হয়েছে কেন্দ্রগুলোতে।

মেহেরপুর সদর উপজেলার গৃরৃত্বপূর্ণ এই ইউনিয়নটি এবার দুভাগে বিভক্ত করা হয়েছে। আমঝুপি ইউনিয়ন থেকেই শ্যামপুর নামক আরেকটি নতুন ইউনিয়নের জন্ম হয়েছে এই বছরে। যার ফলে কমেছে ইউনিয়নের আয়তন, ভোটার ও ভোট কেন্দ্রের সংখ্যা।

আমঝুপি ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে মুল ফ্যাক্ট আন্তর্জাতিক সুপার মডেল আসিফ আজিম (আনারস মার্কা)এছাড়া ইউনিয়নটিতে হেভিওয়েট প্রার্থী রয়েছেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বোরহার উদ্দীন চুন্নু (নৌকা মার্কা)

চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, সতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম (চশমা), ও শফিকুল ইসলাম (ঘোড়া মার্কা)।

আমঝুপি ইউনিয়নে মোট ভোটার ২৮ হাজার ৪০৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩০ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার ১৭৯ জন। এ ইউনিয়নে ১৫ টি ভোট কেন্দ্রে ৮৯ টি কক্ষে ভোট গ্রহণ গ্রহণ করা হবে।

ইউনিয়নে সাধারণ সদস্য (মেম্বর) পদের ১ নং ওয়ার্ডের আব্দুল মোমিন (ঘুড়ি), কদর আলী (মোরগ), আমিনুদ্দীন (টিউবওয়েল), জামিরুল শেখ (আপেল) মনিরুজ্জামান (লাটিম), আকবর আলী (ভ্যানগাড়ি), আব্দুর রশিদ খান (তালা), তরিকুল ইসলাম (ফুটবল), হাফিজুর রহমান (বৈদ্যতিক পাখা), ২ নং ওয়ার্ডে আরিফ হোসেন (মোরগ), শাহাবুদ্দীন (ফুটবল), ৩ নং ওয়ার্ডে হাবিবুর রহমান (তালা), সিরাজুল ইসলাম (ফুটবল), আরিফুল ইসলাম (টিউবওয়েল), রাফিউল ইসলাম (মোরগ), ৪ নং ওয়ার্ডে মাহাবুল হক (ভ্যানগাড়ি), সাদ আহম্মেদ (মোরগ), মিনারুল ইসলাম (বৈদ্যতিক পাখা), জিয়াউর রহমান ঘিুড়ি), মকবুল হোসেন (পানির পাম্প), আনিসুর রহমান (ফুটবল) সাজিবুর রহমান (টিউবওয়েল)আলফাজ উদ্দীন (তালা), মফিজুর রহমান (লাটিম), ৫ নং ওয়ার্ডের জাহাঙ্গীর আলম (টিউবওয়েল), সাখাওয়াত হোসেন (ফুটবল), আবুল কাশেম (মোরগ), ৬ নং ওয়ার্ডের আতিয়ার রহমান (বৈদ্যতিক পাখা), আরশাদ আলী (টিউবেওয়েল), সুমন রেজা (ফুটবল), তৌফিকুল ইসলাম (তালা), ৭ নং ওয়ার্ডের আসাদুজ্জামান (ফুটবল), শরিফুল ইসলাম (টর্চলাইট), আব্দুল্লাহ (মোরগ), জাব্বারুল ইসলাম (বৈদ্যতিক পাখা), শাহ আলম (তালা), তারিকুল ইসলাম (ঘুড়ি), মাসুদুর রহমান (টিউবওয়েল), ৮ নং ওয়ার্ডের আব্দুল মজিদ (মোরগ), জিয়াউর রহমান (তালা), মশিউর রহমান (ফুটবল), আবুল কাশেম (টিউওেয়েল), ৯ নং ওয়ার্ডের আলেক চাঁদ (আপেল), মনিরুলইসলাম (মোরগ), সমজান আলী (ফুটবল), আসাদুল হক (তালা) ও তোফাজ্জেল হক টিউবওয়েল)।