রাষ্ট্রয়াত্ত্ব চিনিকল বন্ধের পরিকল্পনার প্রতিবাদে কেরুতে গেট মিটিং

রাষ্ট্রয়াত্ত্ব চিনিকল সমূহ বন্ধের পরিকল্পনার প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসাবে চুয়াডাঙ্গা জেলার দর্শনা কেরু এন্ড কোম্পানি চিনিকলে কেরুর শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের উদ্যোগে গেট মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৮ টার সময় কেরুজ কেইন কেরিয়ার চত্তরে অনুষ্ঠিত গেট মিটিংএ সভাপতিত্ব করেন কেরু এন্ড কোম্পানীর শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মো.তৈয়ব আলী।

বক্তব্য রাখেন কেরু এন্ড কোম্পানীর শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক ও কর্মচারী ফেডারেশনের সভাপতি মো.মাসুদুর রহমান মাসুদ, সহ-সভাপতি মো.মোস্তাফিজুর রহমান, যুগ্ন সাধারন সম্পাদক মো.খবির উদ্দীন,সাবেক সাধারন সম্পাদক মনিরুল ইসলাম প্রিন্স, শ্রমিক নেতা ফিরোজ আহমেদ সবুজ প্রমুখ।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু বাংলাদেশের বন্ধ হওয়া চিনিকল গুলো চালু করে রাষ্ট্রয়াত্ত্ব ঘোষনা করেছিলেন। মিল গুলোতে অনেক শ্রমিক ও কর্মচারীর সাথে আখচাষী, সাধারন ব্যবসায়ী জীবিকা নির্বাহ করে তাদের সংসার চালিয়ে আসছেন।

এ ছাড়া শ্রমিক ও কর্মচারীর পেটে লাথি না মেরে কি ভাবে মিল গুলো চালু রেখে সেগুলিকে লাভ জনক প্রতিষ্ঠানে পরিনত করা যায় সে দিকে দৃষ্টি দেয়ার আহবান জানিয়েছেন তারা।

এ সময় কেরু এন্ড কোম্পানির সকল শ্রমিক ও কর্মচারী উপস্হিত ছিলেন, অনুষ্ঠানটির আয়োজন করেন কেরু এন্ড কোম্পানির শ্রমিক কর্মচারী ইউনিয়ন দর্শনা চুয়াডাঙ্গা।