রিমান্ডে হঠাৎ অসুস্থ, হাসপাতাল ঘুরে এলেন সাহেদ

ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) অর্থ আত্মসাত মামলায় সাত দিনের রিমান্ডের এক দিনের মাথায় হঠাৎ ‘অসুস্থ বোধ করায়’ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমকে হাসপাতালে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে এনেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। তবে পরীক্ষায় তার কোনো স্বাস্থ্য জটিলতা পাওয়া যায়নি।

এ কারণে মঙ্গলবার সাহেদকে দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। এ তথ্য জানিয়েছেন দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি বলেন, সাত দিনের রিমান্ডে পেয়ে সোমবার সাহেদ করিমকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। প্রথম দিনের জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় তাকে রমনা থানার হাজতখানায় রাখা হয়েছিল। কিন্তু রাতে হঠাৎ অসুস্থ বোধ করলে মঙ্গলবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রণব জানান, হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে এবং স্বাস্থ্য পরীক্ষা করিয়ে বেলা ২টার দিকে সাহেদকে আবার দুদকে নেয়া হয়।
তিনি জানান, সাহেদ এখন সুস্থ আছেন। হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষায় তার কোনো জটিলতা দেখা যায়নি। তদন্ত কর্মকর্তা যদি মনে করেন, তাহলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ফারমার্স ব্যাংকের গুলশান করপোরেট শাখার কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে গত ২৭ জুলাই সাহেদের বিরুদ্ধে এ মামলা করেন।

দুদকের এ মামলায় গ্রেফতার দেখিয়ে গত ১০ আগস্ট সাহেদকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হলে বিচারক কে এম ইমরুল কায়েশ সাতদিন রিমান্ড মঞ্জুর করেন।

করোনা টেস্ট নিয়ে প্রতারণার অভিযোগ উঠলে সাহেদকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়। সূত্র-যুগান্তর