লিগ শুরুর আগেই এমবাপ্পেকে দলে চায় রিয়াল

লিগ শুরুর আগেই এমবাপ্পেকে দলে চায় রিয়াল

লা-লিগার নতুন মৌসুম শুরুর আগেই কিলিয়ান এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয় চূড়ান্ত করতে চায় রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবের একটি সূত্র ইএসপিএনকে এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, এখনো এমবাপ্পে ও পিএসজির সিদ্ধান্তের অপেক্ষায় আছে রিয়াল।

পিএসজি ইতিমধ্যেই জানিয়েছে, আগামী বছর ফ্রি ট্রান্সফার এড়ানোর জন্য এমবাপ্পেকে এবারের গ্রীষ্মেই তারা ছেড়ে দিতে চায়। কিন্তু নতুন মৌসুম শুরুর দুই সপ্তাহ বাকি থাকলেও দুই ক্লাবের মধ্যে এ ব্যাপারে এখনো কোন চূড়ান্ত আলোচনা হয়নি।

পিএসজি যদি আলোচনা শুরু করতে আগ্রহ দেখায় তবে মাদ্রিদও এই চুক্তির বিষয়ে প্রস্তুত আছে। স্প্যানিশ জায়ান্টরা জানে এমবাপ্পেকে দলে নিতে হলে তাদের অন্তত ২০০ মিলিয়ন ইউরোর উপর ব্যয় করতে হবে। একই সঙ্গে অন্যান্য আনুষাঙ্গিক আরও ব্যয় রয়েছে। রিয়াল চাচ্ছে ২০২৯ সাল পর্যন্ত এমবাপ্পের সঙ্গে ছয় বছরের চুক্তি করতে।

স্প্যানিশ গণমাধ্যমের দাবি পিএসজি এমবাপ্পের জন্য ২৫০ মিলিয়ন ইউরো হাঁকিয়েছে। প্যারিসের ক্লাবটি আলোচনার মাধ্যমে এর থেকে কম অর্থও শেষ পর্যন্ত মেনে নিবে। পিএসজি বর্তমানে বার্সেলোনা থেকে ওসমানে ডেম্বেলের সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

এর আগে, মাদ্রিদ এমবাপ্পের জন্য ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করার প্রত্যাশা করেছিল। কিন্তু আগামী বছর প্রিমিয়ার লিগের যেকোনো ক্লাব এমবাপ্পের প্রতি আগ্রহী হয়ে উঠতে পারে, এমন আশঙ্কায় আর ঝুঁকি নিতে চায়নি মাদ্রিদ। চুক্তির বিষয়ে ক্লাবের পক্ষ থেকে অবশ্য সরাসরি কেউই কিছু বলছে না।

সূত্র: ইত্তেফাক