শহর ছেড়ে সীমান্তে মেহেরপুর জেলা বিএনপি'র মিছিল

শহর ছেড়ে সীমান্তে মেহেরপুর জেলা বিএনপি’র মিছিল

গ্রেপ্তার এড়ানোর কৌশল হিসেবে বিএনপি’র ডাকা অবরোধের তৃতীয় দিনে মেহেরপুর জেলা বিএনপি শহর ছেড়ে সীমান্তে অবরোধের সমর্থনে মিছিল করেছ।

আজ বৃহস্পতিবার ভোর ছয়টার দিকে মেহেরপুর সদর উপজেলা ইছাখালী পাকুড়তলা মোড় থেকে শতাধিক কর্মী সমর্থকের অংশগ্রহণে ঝটিকা মিছিলটি শুরু হয়ে প্রধান সড়ক সহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

এসময় মিছিলটি নেতৃত্ব দেন মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন। মিছিল থেকে শেখ হাসিনার পদত্যাগ সহ অবরোধের প্রথম দুই দিনে মেহেরপুর জেলা বিএনপির আটক নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেয়া হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মাসুদ অরুণ মেহেরপুর প্রতিদিন কে বলেন, ‘মেহেরপুর জেলা বিএনপি কার্যালয় ও আমার বাসভবন পুলিশ,ডিবি,ডিএসবি সহ বিভিন্ন গয়েন্দা সংস্থা কার্যত অবরুদ্ধ করে রেখেছে। ঘর থেকে বের হওয়া দূরের কথা, ঘরে অবস্থান করা নেতাকর্মীদের পুলিশ তুলে নিয়ে যেয়ে নুতন মামলাসহ অনেক পুরাতন মামলাতেও আটক দেখাচ্ছে। পুলিশ বিএনপি নেতাকর্মী আটকের যে পরিসংখ্যান দিচ্ছে সেটাতে অনেক চালাকীর আশ্রয় নেওয়া হচ্ছে। বিএনপির কেন্দ্র ঘোষিত অবরোধ কর্মসূচীর প্রথম দুই দিনে মেহেরপুর জেলা বিএনপির ৫২ নেতাকে আটক করা হয়েছে। তাই বাধ্য হয়েই গ্রেফতার এড়াতে শহরের বাইরে কর্মসূচীর সমর্থনে আজকের এই ঝটিকা মিছিল।’

তবে, মেহেরপুর প্রতিদিনকে জেলা পুলিশের পক্ষ থেকে নাশকতা ঠেকাতে ৩১ জনকে আটকের তথ্য নিশ্চিত করা হয়েছে।