শিক্ষক হত্যা ও হেনস্তকারীর প্রতিবাদে হরিণাকুণ্ডুতে মানববন্ধন

ঢাকা সাভারের আশুলিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার কে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা এবং নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে হেনস্ত করার ঘটনার প্রতিবাদে সারা দেশের ন্যায় হরিণাকুণ্ডু উপজেলাতে ও এই উত্তপ্ত হাওয়া ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা মোড়ে এক মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এদিকে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ-কে জুতার মালা পরিয়ে হেনস্ত করা এবং আশুলিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষক-কে পিটিয়ে হত্যার ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে উপজেলার সকল স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষক কর্মচারী ও হরিণাকুণ্ডু স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর নেত্রীবৃন্দ।

কর্মসূচীতে অংশগ্রহণ করা জোড়াদাহ কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম বলেন, আমরা আর পিছপা হইবো না। আমাদের প্রিয় শিক্ষককে হত্যা করা হয়েছে। তাঁর শরীরের রক্তের দাগ মুছে যায়নি। বখাটেদের প্রতিহত করতে আমরা সবসময় পদক্ষেপ নিতে হবে।

শিক্ষক হত্যা ও হেনস্তকারীর প্রতিবাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন,সকল স্কুল, কলেজ, মাদরাসা প্রধান,ও সহকারী শিক্ষক কর্মচারী সহ, স্থানীয় গণমাণ্য ব্যাক্তিবর্গ সহ আরও অনেকে।