শিক্ষা বন্ধব আওয়ামীলীগ সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে এমপি খোকন

মেহেরপুরের গাংনী উপজেলার ভাপটাড়া(বিএন) কলেজের নব নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেছেন মেহেরপুর-২(গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

সোমবার বেলা ১১ টার সময় ৮০ লাখ ৪০ হাজার টাকা ব্যায়ে নির্মিত একাডেমিক ভবনটির উদ্বোধন করেন তিনি । উদ্বোধনী শেষে কলেজ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহম্মেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক, সাহারবাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি তৌহিদ মুর্শেদ অতুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাংনী পৌর যুব লীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলাম ও আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু। এসময় শিক্ষা প্রকৌশলী আতিকুর রহমান,কাথুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলজার হোসনে,সাহারবাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আকরাম আলী খা,বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য বৃন্দ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি উক্ত কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিএন কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, যারা কাজ না করে সংসার চালাতে চাই তারা আওয়ামীলীগ সরকারকে পছন্দ করবেনা। তারা সব সময় আওয়ামীলীগ সরকারের ক্ষমাতায় থাকাকে মেনে নেবেনা। কারন তারা অন্যের পরিশ্রমের ফসল রাতের আধারে ঘরে তুলবে,অন্যের গোয়ালের গরু বিক্রি করে খাবে। রাস্তায় রাস্তায় বোমাবাজি করবে,হাঙ্গামা করবে, বিএনপির নেতাকর্মীরা কাজ না করে খেতে পছন্দ করে। তারা সরকারের উন্নয়ন চোখে দেখতে পাইনা। গঠনমুলক সমালোচনা না করে সন্ত্রাসী কায়দায় ক্ষমতায় আসতে চাই স্বাধীনতা বিরোধী শক্তি জামাত বিএনপি।

এমন মন্তব্য করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার। এসরকারের আমলেই গাংনী উপজেলা ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তি হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তির আওতায় আনা হবে। যারা খেয়ে না খেয়ে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছেন শিক্ষকতা করছেন তাদের হতাশ হবার কিছু নেই,বিএন কলেজকে এমপিও ভুক্তি করনের সর্বাত্নক চেষ্টা করা হবে। তবে একটি প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তি করতে যে সকল শর্ত আছে তা প্রতিষ্ঠান পরিচালকদের পুরুন করতে হবে জানিয়ে এমপি সাহিদুজ্জামান বলেন, দরিদ্র বাংলাদেশ থেকে আজ উন্নয়নের বাংলাদেশে পরিনত হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলে। এসরকার ক্ষমতায় আসরে দেশের উন্নয়ন হয়। যে উন্নয়ন পৌছে যায় শহর থেকে গ্রামেও। যার ফল পাচ্ছেন গাংনীর সাহারবাটি,নওপাড়া,ভাটপাড়াসহ গাংনী উপজেলার সকল মানুষ।

তিনি বলেন, প্রায় কোটি টাকা ব্যায়ে ভঅটপড়া বাজারে একটি মার্কেট নির্মাণ করা হয়েছে। একটি ইউনিয়ন ভুমি অফিস নির্মান করা হয়েছে,একটি ডিসি ইকোপার্ক হয়েছে,কয়েকটি বধ্যর্ভমি নির্মাণ করা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ করে শিক্ষাকে এগিয়ে নিচ্ছে সরকার। প্রতিটি উপজেলায় একটি করে নান্দনিক ও দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে যা আওয়ামীলীগ সরকারের অর্জন। স্বল্প আয়ের বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশ হতে যাচ্ছে। মেট্রো রেলে ঢাকা ভ্রমণ করতে পারছে মানুষ। এতো এতো উন্নয়ন বিরোধী দলীয় লোকজন চোখে দেখতে পায়না। তাই পাড়া মহল্লা আর চায়ের দোকানে বসে সরকারের সমালোচনায় লিপ্ত থাকে। যারা সরকারের বিরুদ্ধে কথা বলে তারাই আবার সরকারের সব সুবিধা ভোগ করছেন বলে বক্তব্যে বলেন তিনি।

তিনি বলেন, ভুমিহীনরা ভূমি পেয়েছেন,গৃহহীনরা গৃহ পেয়েছে। যাদের আত্ন ত্যাগের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে, যাদের যুদ্ধে আমরা একটি স্বাধীন ভু-খন্ড পেয়েছি ,সেই সকল বীর মুক্তিযোদ্ধারা যথাউপোযুক্ত মর্যাদা পেয়েছেন। অন্য সরকারের আমলে আপনারা অবহেলিত ছিলেন। আপনারা যেভাবে সরকার কর্তৃক সম্মানীত হয়েছেন আবারো এই আওয়ামীলীগ সরকারকে ক্ষমাতায় এনে দেশের উন্নয়ন অব্যাহত রাখবেন বলেও সকলের প্রতি প্রত্যাশা করেন এমপি সাহিদুজ্জামান খোকন।