শৈলকুপায় চলছে ব্যতিক্রমী নাইট ফুটবল টুর্নামেন্ট

ঝিনাইদহের শৈলকুপায় রাতের নিস্তব্ধতা ভেঙ্গে চলছে ব্যতিক্রমী ফুটবল টর্নামেন্ট। এসব নিয়ে ক্রিড়ামোদী ও দর্শকদের মাঝে শুরু হয়েছে উৎসবের আমেজ।

শৈলকুপার কবিরপুর মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে শত শত দর্শক মাঠে বসে খেলা উপভোগ করছে। অভিভাবক আর আয়োজকরা বলছে করোনা মহামারির দুর্যোগ কাটিয়ে এ এক নব উদ্যোম, ক্রিড়াঙ্গন সচল থাকলে মাদক, ধর্ষণ আর হানাহানির প্রবণতাও কমবে।

ফ্লাড লাইটের আলোয় প্রথমবারের মতো রাতের নিস্তব্ধতা ভেঙ্গে খেলার মাঠে হাজির হতে থাকে দর্শক। কিশোর-তরুণ থেকে শুরু করে বয়স্ক মানুষগুলোও হাজির রাতে ফুটবল খেলা দেখতে । ঝিনাইদহের শৈলকুপার কবিরপুর স্কুল মাঠটি এখন আলো ঝলমলে। স্ব-স্ব দলের সমর্থনে কোলাহল, হৈচৈ-চেচামেমিতে মুখোরিত মাঠের চতুরপাশ। করোনার ভয়াল থাবা কিছুটা কমলেও করোনা সচেতনতা ভুলে যায়নি দর্শকদের অনেকে । কেউ এসেছে মাস্ক পরে, মানছে সামাজিক দূরত্ব ।

জেলায় প্রথমবারের মতো এই ফ্লাড লাইটে ফুটবলের আয়োজন উল্লেখ করে ক্রীড়ামোদী ও খেলোয়াড়রা জানান, এমন ফুটবল খেলায় খেলোয়ারদের মনে উৎফুল্লতা থাকবে, আগ্রহ তৈরী হবে ফুটবল খেলায়। টুর্নামেন্টে রেফারীর দায়িত্বে থাকা জনপ্রিয় ফুটবলার সাধান কুমার জানান, জেলার মধ্যে প্রথম ফ্লাড লাইটে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজকদের অন্যতম আমানত হোসেন জানান, জেলা সহ বিভিন্ন জেলা থেকে ভালো ভালো খেলোয়াড় অংশ নিচ্ছে নাইট ফুটবল টুর্নামেন্টে। দীর্ঘদিন পরে এই আয়োজন সুস্থ্য-সবল রাখা, মনের খোরাক যোগানো সহ সকল কে মুগ্ধ করছে বলে জানান কমিশনার শওকত হোসেন।

৮টি দলের অংশগ্রহণে ‘নাইট ফুটবল টুর্নামেন্ট সুপার সেভেন-২০২০’ এ প্রত্যেক দলে ৭জন করে খেলোয়াড় মিনিবারে নক আউট পদ্ধতিতে অংশ নিচ্ছে। ভোরের পাখি ক্লাবের আয়োজনে ১৮ অক্টোবর রাতে প্রথম খেলায় কবিরপুরের নিউস্টার স্পোর্টিং ক্লাব কে টাইব্রেকারে ১-০ গোলে পরাজিত করে জয়ী হয়েছে ফাজিলপুরের স্টাইলস ফুটবল দল । খেলা চলছে ৭০ মিনিটের। ফাইনালে পুরষ্কার থাকছে ট্রফি, ফ্রিজ, এলইডি টিভি।