শৈলকুপায় মসজিদ নির্মানকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৮

একই গ্রামে দ্বিতীয় মসজিদ নির্মানকে কেন্দ্র করে প্রতিদ্বন্দী গ্রামবাসিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাটি বৃহস্পতিবার সকালে ঝিনাইদহের শৈলকুপার ৬নং সারুটিয়া ইউনিয়নের বরুরিয়া গ্রামে। সংঘর্ষে উভয় পক্ষের ৮ ব্যক্তি আহত হয়। তাদের শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসিদের সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত বরুরিয়া গ্রামে মুক্তার হোসেন জোয়ার্দ্দার ও মনোয়ার হোসেনের মধ্যে বিরোধ চলে আসছে। এ ঘটনায় মুক্তার হোসেন ও তার সমর্থকরা গ্রামটিতে আলাদা মসজিদ নির্মান শুরু করলে তার বিরোধীতা করতে থাকে মনোয়ার বিশ্বাস সমর্থকরা।

এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এ সময় আলাউদ্দিন মোল্যা, গোলাম মোস্তফা, জাফুরুল ইসলাম, হাসান উদ্দিন, নজরুল বিশ্বাস ও আলাউদ্দিন সহ ৮ ব্যক্তি আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে নজরুল ইসলামের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসক।

শৈলকুপা থানার ওসি(তদন্ত) মহসিন হোসেন জানান, সংঘর্ষের কথা তারা শুনেছেন তবে থানায় কোন পক্ষই অভিযোগ দায়ের করেনি বলে জানান।