শৈলকুপা উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থী হাকিম বিজয়ী

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এম. আব্দুল হাকিম আহমেদ।

২ লাখ ৯৬ হাজার ৬৫৪ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ৬৯ হাজার ৬৬১ ভোট। রোববার রাত ৯টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়াম থেকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুস সালেক।

রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোস্তফা আরিফ রেজা (মন্নু) পেয়েছেন ১৪ হাজার ১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আনিচুর রহমান মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ৯২৯ ভোট।

রিটার্নিং কর্মকর্তা বলেন, ১২০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনও প্রার্থী নির্বাচন সংক্রান্ত লিখিত অভিযোগ জানায়নি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছিলেন। কোথাও অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয় তার স্ত্রী শিকদার শেফালি বেগম। পরবর্তীতে চলতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারও শূন্য হয়।