শৈলকূপা উপজেলা জাসদের সভাপতি শরাফত ইসলামের দাফন সম্পন্ন

শৈলকূপা উপজেলা জাসদের সভাপতি শরাফত ইসলামের দাফন সম্পন্ন

শৈলকূপায় উপজেলা জাসদের সভাপতি শরাফত ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বাদ জোহর শৈলকূপা উপজেলার রতিডাঙ্গা গ্রামে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

দাফন সম্পন্ন হওয়ার আগে রতিডাঙ্গা পূর্বপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের জানাজার নাম অনুষ্ঠিত হয়। জানাজায় কেন্দ্রীয় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দার, ৫ নং কাঁচেরকোল ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড.সালাউদ্দিন জোয়ার্দার মামুন, জেলা জাসদের সভাপতি চন্দন চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান খুররম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খানসহ জেলা ও উপজেলা জাসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । এছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ শত শত মানুষ জানাজার নামাজে উপস্থিত ছিলেন।

উল্লেখ বেশকিছুদিন ধওে অসুস্থ্য থাকার কারণে হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থায় মৃত্যু বরন করেন।

শরাফত ইসলাম (৬২) একই উপজেলার দহকুলা গ্রামের মৃত বদরউদ্দিন মিয়ার সন্তান, তবে জন্মের পর থেকে তিনি রতিডাঙ্গা গ্রামে মামা (গোলাম মোস্তফা) বাড়িতে বেড়ে উঠেছেন। প্রয়াত জাসদ নেতা ঝিনাইদহ-১ আসনের সাবেক সাংসদ গোলাম মোস্তফার ভাগ্নে বলে ঝিনাইদহ- শৈলকুপায় ব্যাপক পরিচিত ছিলেন। তিনি ছাত্র জীবনে জাসদ ছাত্রলীগের রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করে বিভিন্ন পদ পদবীতে দায়িত্ব করেন এবং পরবর্তীতে শৈলকূপা উপজেলা জাসদের সভাপতি এবং জেলা জাসদের সহ-সভাপতি নির্বাচিত হন। ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদ থেকে মনোনীত হন, কিন্তু শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি থাকায় মনোনয়ন পত্র জমা দিতে পারেন নি।

মৃত্যু কালে তিনি এক স্ত্রী, দুই কন্যা সন্তান, অসংখ্য রাজনৈতিক সহকর্মী, আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু (এমপি) , সাধারণ সম্পাদক শিরিন আক্তার (এমপি) শোকা জানিয়েছেন।