সকলে মিলে কাজ করলে গাংনী হবে মডেল পৌরসভা

গাংনী মাইক্রোবাস চালক সমিতির শ্রমিকদের সাথে শুভেচ্ছা ও মত বিনিময়কালে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, শ্রমিকদের দুঃখ দেখলে আমার প্রাণ কাঁদে। আমিও একজন শ্রমিক। যখন যেখানে শ্রমিক ভাইদের বিপদের কথা শুনতে পাই তখনই তাদের পাশে দাঁড়াবার চেষ্টা করি। সকলে মিলে কাজ করলে গাংনী হবে বাংলাদেশের মডেল পৌরসভা।

এ পৌরসভাকে তিলোত্তমা পৌরসভা হিসেবে গোড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছিলাম। সামনে আর অল্প সময় হাতে আছে। গাংনী পৌরসভাকে তিলোত্তমা পৌরসভা করতে যা করণীয় তা চলমান রয়েছে। আবারও সামনে পৌর নির্বাচনের কথা ভাবছেন নির্বাচন কমিশন। আমি কতটুকু কাজ করেছি তা জনগণই বিচার বিশ্লেষণ করবেন। গাংনী পৌরসভার পানি নিষ্কাশন ব্যবস্থা করা হয়েছে। ওয়াটারপ্লান্ট স্থাপনের জন্য ৫৫ কোটি টাকার কাজ কিছুদিনের মধ্যেই শুরু হবে। স্থান নির্বাচন ও কাজের অর্ডার হয়েছে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত তহবিল থেকে ২৫ কোটি টাকার বরাদ্দ পাওয়া গেছে। সে টাকার কাজ শুরুর পরিকল্পনা করা হবে। গাংনীতে একটি বঙ্গবন্ধু সুপার মার্কেট নির্মাণ করা হবে। সুপার মার্কেটের দ্বিতীয় তলায় আমার শ্রমিক ভাইদের জন্য একটি অফিস বরাদ্দ দেয়া হবে। গাংনীর বিভিন্ন সড়ক উন্নয়ন করা হয়েছে। অনেক সড়ক দখলবাজদের কাছ থেকে দখল মুক্ত করে এইচবিবি করার কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, গাংনী পৌরসভার পুরো এলাকা সড়ক বাতি স্থাপন করা হয়েছে যা আর কেউ করেননি। করোনা পরিস্থিতিতে গাংনীর অনেক বিত্তবান মানুষ গর্তে ঢুকে পড়েছিল। গর্ত থেকে মুখ বের করে শুধু দেখেছেন শ্রমিক ভাইদের সহযোগীতা করেননি। আমি প্রতিটি শ্রমিক ভাইদের বাড়ি বাড়ি রাতের আধারে খাবার সরবরাহ করেছি। অনেকেই বিত্তবান ছিলেন তারা দুটি করে আলু কিনে সহায়তা করতে পারেননি বরং এলাকা ছাড়া হয়ে পালিয়ে ছিলেন। এখন তারা বড় গলায় কথা বলে প্রতিশ্রুতির ফুলঝুরি ছড়াচ্ছেন। জনগণ আপনাদের চিহ্নিত করে রেখেছে। মঙ্গলবার বিকেলে গাংনী মাইক্রোবাস চালক সমিতি শুভেচ্ছা ও মত বিনিময় সভার আয়োজন করে।

মাইক্রোবাস চালক সমিতির সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মটর শ্রমিক ইউনিয়নের গাংনী উপজেলা শাখার সভাপতি জমির উদ্দিন, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ।

মটর শ্রমিক ইউনিয়ন গাংনী উপজেলা শাখার কার্যকরি সভাপতি এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাইক্রো বাস চালক সমিতির সাধারণ সম্পাদক রনি বিশ্বাস ও উস্তাদ আকালি হোসেন, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ। এসময় মাইক্রোবাস চালক সমিতির সকল সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। এসময় শ্রমিকদের উন্নয়নের জন্য তাদের অফিস মেরামতের সকল দায়িত্বভার গ্রহণ করেন মেয়র আশরাফুল ইসলাম।