সচেতন ও কার্যকর দায়িত্ব পালন করতে হবে- সাহিদুজ্জামান খোকন এমপি

সচেতন ও কার্যকর দায়িত্ব পালন করতে হবে- সাহিদুজ্জামান খোকন এমপি

অকুতোভয় তারুণ্যের সমাবেশ,গড়বো আগামীর সোনার বাংলাদেশ ” এই প্রতিপাদ্য কে ধারণ করে গাংনীতে দিনব্যাপি তৃতীয় ইয়ুথ কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল  বৃহস্পতিবার বেলা ১১ টায় গাংনী অডিটোরিয়ামে শুরু হয়ে দিনব্যাপী অনুষ্ঠিত ইয়ুথ কনফারেন্সে অনুষ্ঠিত হয়েছে।

দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগী প্রতিষ্ঠান ইয়ুথ এন্ডিং হাঙ্গারের গাংনী উপজেলার সকল ইউনিটের আয়োজনে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

তৃতীয় ইয়ুথ কনফারেন্স এর আহবায়ক জেলা ইয়ুথ কোর্ডিনেটর ইনজামামুল হকের সভাপতিত্বে এবং ইরফানা তাসনুবা অদিতি এর সঞ্চালনায় প্রথম পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু, জাতীয় কন্যা শিশু এডভোকেসী ফোরামের জেলা সভাপতি সিরাজুল ইসলাম , দি হাঙ্গার প্রজেক্টের যশোর অঞ্চলের কোর্ডিনেটর খোরশেদ আলম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুজন এর জেলা সাধারণ সম্পাদক ও লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল আলম বকুল, গাংনী উপজেলা সাধারণ সম্পাদক এ এস এম আবু সাদাত সায়েম, প্রভাষক শফি কামাল পলাশ, দি হাঙ্গার প্রজেক্টের হাংনী এলাকা সমন্বয়কারী হেলাল উদ্দীন , সাংস্কৃতিক কর্মী ও বিশিষ্ট ব্যবসায়ী আজিজুল হক রানু, জিজিএস ফোরামের সভাপতি মো: আব্দুর রব ।

অনুষ্ঠানে ইয়ুথ এন্ডিং হাঙ্গার এর ফিরোজ আহম্মেদ পলাশ, শিরিন শারমিন,হুসাইন বাদশা, ইশরাত জাহান ইভা, মাহফুজ রাব্বি অনিক, রাকিবুল ইসলাম রকি সহ ইয়ুথ এন্ডিং হাঙ্গার এর সদস্যরা।দি হাঙ্গার প্রজেক্টের সহযোগী সংগঠন ইয়ুথ এন্ডিং হাঙ্গার এর সদস্যরা স্যানিটেশন, শিক্ষা স্বাস্থ্য সহ দেশের যে কোন প্রয়োজনে কাজ করে থাকে। বিশেষ করে করেনা মোকাবিলায় এ সংগঠনের সদস্যরা নিজের জীবনকে বাজী রেখে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে কাজ করেছে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর ২ ( গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন।

প্রধানঅতিথির বক্তব্যে মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি বলেন, সবাইকে নিয়মের মধ্যে দিয়ে সহনশীল আচরণ, দায়িত্ববোধ তৈরি ও ভাল কাজের মধ্যে দিয়ে দেশের ও মানুষের প্রতি কর্তব্য পালন করতে হবে। এ দেশকে গড়ে তোলার দায়িত্ব তোমাদের মতো তরুনদের। আগামীর বাংলাদেশ তোমাদের হাত দিয়েই গড়ে উঠবে। তোমাদেরকে ক্ষুদ্র ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে কাজ করতে হবে। আমাদের যুব সমাজ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। মাদকদ্রব্য, মোবাইল আসক্তিতে আজ যুব সমাজ ডুবে গেছে। তোমাদেরকে সচেতন ও কার্যকর দায়িত্ব পালন করতে হবে। নিজেদেরকে আগামীর বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশের নাগরিক হতে হলে তোমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে, তোমাদের দায়িত্ব নিয়ে সমাজের জন্য কাজ করতে হবে। মনোযোগ দিয়ে শুনতে হবে , হুদয় দিয়ে অনুধাবন করতে হবে। ভাল মানুষ হতে হলে তোমাদের নিজের দায়িত্ববোধ নিয়ে সমাজের জন্য, পরিবারের জন্য কাজ করতে হবে। তিনি দি হাঙ্গার প্রজেক্টের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন। বিশেষ করে করোনাকালীন মানুষের পাশে থাকার জন্য হাঙ্গার প্রজেক্টের কথা উল্লেখ করেন। তরুনদের উদ্দেশ্য তিনি বলেন, তোমার যে কাজটা করবে অবশ্যই ভালভাবে মনোযোগ দিয়ে করতে হবে। সফলতা নিজের কাছে সুতরাং তোমাদের অবশ্যই মানুষের কল্যাণে কাজ করতে হবে। তিনি ইয়ুথ সদস্যদের উদ্দেশ্য বলেন, সময়ের কাজ সময়ে করতে হবে, নিজের যোগ্যতায় কাজ করতে হবে। স্বনির্ভর বাংলাদেশ গড়তে হলে তোমাদের কাজ করতে হবে। মানবিক মুল্যবোধ নিয়ে কাজ করতে হবে। শতভাগ মনোযোগ দিয়ে তোমাদের কাজ করতে হবে। তিনি বলেন,তোমরাই আগামীর বাংলাদেশ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয়।