সততার পুরষ্কার আমি পাবো- বোরহান উদ্দিন

ইউনিয়ন পর্যায়ের নির্বাচনের আমেজ শুরু হয়েছে। বর্তমান চেয়ারম্যানসহ বিভিন্ন মনোনয়ন প্রত্যাশিরা ছুটছেন জনগণের কাছে।

কেউ কেউ দলের উচ্চ পর্যায়েও দোড়ঝাঁপ শুরু করেছেন। স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মেহেরপুর প্রতিদিন এর এবারের আয়োজন ‘গ্রামীণ জনপদে ভোট’ শীর্ষক সাক্ষাতকার পর্ব। এ পর্বে মেহেরপুর প্রতিদিন এর মুখোমুখি হয়েছিলেন সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ চুন্নু।

সাক্ষাতকার গ্রহণ করেন আমাদের প্রধান প্রতিবেদক মর্তুজা ফারুক রুপক। সাক্ষাতকারের চুম্বক অংশটি এখানে তুলে ধরা হলো।

মেহেরপুর প্রতিদিন: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে কি ভাবছেন?

বোরহান উদ্দিন: আমি মনে করি আমঝুপি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হিসেবে অত্যন্ত সৎ ও নিষ্ঠার সাথে আমি দায়িত্ব পালন করে আসছি। বিতর্কিত কোন কাজ আমি করিনি। তারপরও দলীয় সিদ্ধান্ত আমার কাছে বড় বিষয়। আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ যদি চায় আমি আবারও ইউপি নির্বাচনে অংশ গ্রহন করবো।

মেহেরপুর প্রতিদিন: আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আপনি কতটুকু আশাবাদী?

বোরহান উদ্দিন: বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে বিগত নির্বাচনে মনোনয়ন দিয়েছিল। সেখানে আমি জনগণের ভোটে নির্বাচিত হয়ে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। আমার উপর অর্পিত দায়িত্ব আমি সুন্দর ও সুষ্ঠভাবে পালন করেছি। আপনারা জানেন মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে দিয়েছে। এখানেও আমি দায়িত্বশীলতার পরিচয় দিয়ে কাজ করে যাচ্ছি। সেক্ষেত্রে আমার বিশ্বাস আমি সততার পুরষ্কার পাবো। দলীয় সমর্থন নিয়ে আবার নির্বাচনে অংশ নিতে চাই।

মেহেরপুর প্রতিদিন: বিগত নির্বাচনে জনগনের প্রতি আপনার কোন প্রতিশ্রুতি ছিল কি না? থাকলে সেটা কতটুকু বাস্তবায়ন করতে পেরেছেন?

বোরহান উদ্দিন: বিগত নির্বাচনে আমার জনগণের প্রতি তেমন একটা প্রতিশ্রুতি ছিল না। তবে চেয়ারম্যান হিসেবে আমার যতটুকু দায়িত্ব পালন করার কথা সেটা আমি শতভাগ পালন করেছি। আমার ইউনিয়নের সকল ক্ষেত্রে অবকাঠামোগত যে উন্নয়ন হয়েছে সেটা অন্য ইউনিয়নে হয়েছে কি না আমার জানা নেই। আমার ইউনিয়নের যুবসমাজের জন্য খেলার মাঠটি দৃষ্টি নন্দন করেছি। একটি অত্যাধুনিক পাবলিক ক্লাব করা হয়েছে। যে একটি সুন্দর ব্যামাগার আছে যা মেহেরপুর জেলার ভিতর নেই। সেই সাথে এই ক্লাবে এলাকার বেকার যুবকদেও স্বাবলম্বি করার জন্য কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হয়।

মেহেরপুর প্রতিদিন: ইতোমধ্যে আমঝুপি ইউনিয়নকে ভেঙে শ্যামপুর নামের আরও একটি ইউনিয়ন করা হয়েছে। আগামী নির্বাচনে এর কেমন প্রভাব পড়বে?

বোরহান উদ্দিন: আপনারা জানেন আমঝুপি ইউনিয়ন খুলনা বিভাগের মধ্যে সব থেকে বড় একটি ইউনিয়ন ছিল। এটি ভেঙে দুইটি করা হয়েছে। স্থানীয় সরকারের সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে নতুন ইউনিয়ন পরিষদ তৈরি হবে, নতুন জনপ্রতিনিধি তৈরি হবে। সেক্ষেত্রে সেবার মান আরও বৃদ্ধি পাবে।

মেহেরপুর প্রতিদিন: আগামী নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করার ঘোষণা দিয়েছে। একই সাথে সুষ্ঠ নির্বাচন হবে কিনা এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। আপনার ইউনিয়নে নির্বাচনটি কেমন হবে?

বোরহান উদ্দিন: বিগত নির্বাচনেও বিএনপি অংশ নিয়েছিল, এবং সুষ্ঠ পরিবেশে ভোট হয়েছিল। আগামী নির্বাচনেও সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট হবে বলে আমি মনে করি। বিশেষ করে আমার আমঝুপি ইউনিয়নে জনগণ উৎসব মুখর পরিবেশে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারবে ইনশাল্লাহ।