সরকারি স্কুল শিক্ষককে কাজীর খাতা সরবরাহের অভিযোগ

সরকারি বিধি অমান্য করে গাংনী সরকারি বালিকা বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আবু জাফরকে বিবাহ ও তালাক রেজি:খাতা সরবরাহের অভিযোগ উঠেছে কাজী নুহুনাজিউল্লাহ’র বিরুদ্ধে।

অভিযুক্ত নুহু নাজিউল্লাহ গাংনী উপজেলার শোলটাকা ইউয়িনের কাজী হিসেবে দায়িত্বে রয়েছেন। অথচ তিনি গাংনী পৌর এলাকার শিশিরপাড়ার বাসিন্দা আবু জাফরকে বিবাহ রেজিষ্ট্রি ও তালাকনামার খাতা সরবরাহ করেছেন। যা আইনগত বৈধ নয়।

গাংনী পৌরসভাও ৭ নম্বও সাহারবাটি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কাজী মনিরুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। একই অভিযোগের একটি কপি দুদক’র কুষ্টিয়া আঞ্চলিক উপপরিচালকের কাছেও দেয়া হয়েছে। তারা বিষয়টি তদন্ত করা হবে বলে জানিয়েছেন।

এ ব্যাপারে ষোলটাকা ইউপি নিকাহ রেজি: কাজী নুহুনাজিউল্লাহ জানান, জাফরের কাছে এক সময় কাগজ পত্র ছিলো পরে তা আমি ফেরত নিয়ে আসি।

গাংনী সরকারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী ধমীয় শিক্ষক আবু জাফর জানান, আমি কাজী নুহুনাজিউল্লাহ কাগজ পত্র কাজ করতাম। আমার নিজ নামে কোন অনুমতিপত্র নেই।

গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানান তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরপুর, জানান আজ আমি কিছু বলিতে পারছিনা কাল যোগাযোগ করুন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাংনী,জানান তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন হবে।

তবে গাংনী সাব-রেজিস্টার ও জেলা রেজিস্টারের সাথে যোগাযোগ করার চেস্টা করা হলে তাঁরা ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।