সাংবাদিক তাপসের নিজ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

সারাদেশের ন্যায় মেহেরপুরেও চলছে শৈত্যপ্রবাহ। এই শীত নিবারণের জন্য মেহেরপুরের গাংনী উপজেলার ঢেপা গ্রামে নবনির্মিত একটি মাদ্রাসায় শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এনটিভির মেহেরপুর জেলা প্রতিনিধি রেজ আন উল বাসার তাপস।

গতকাল শুক্রবার বিকালে তার নিজ গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে ৬৫ জন মাদ্রাসার শিক্ষার্থী ও ৪ জন শিক্ষকের মাঝে কম্বল বিতরণ করা হয়।

মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা ফরহাদ হোসেন হারুন বলেন, শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য তাপস ভাই যে উদ্যোগ নিয়েছে সত্যিই তা প্রশংসনীয়। শীতের প্রকোপের কারণে বিদ্যালয় থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরিয়ে আনার ক্ষেত্রে ভূমিকা রাখবে। গ্রামের সকল বিত্তবান লোকেরা যদি যে কোন ভাবে মাদ্রাসার দিকে হাত বাড়িয়ে দেয় তাহলে এলাকার ছেলেরা ভালো ভাবে শিক্ষা গ্রহণ করতে পারবে।

সাংবাদিক তাপস বলেন, প্রাকৃতিক দূর্যোগ ও মনুষ্য সৃষ্টি যে কোনো প্রতিঘাত থেকে এলাকার মানুষকে সুরক্ষার জন্য আমি সবসময় সাধারণ মানুষের পাশে থাকবো। মানুষের জন্য ইতিবাচক কিছু করলে নিজের কাছে ভালো লাগে। এভাবে আমার মত এলাকার লোকজন বা কোন প্রতিষ্ঠান যদি এগিয়ে আসে তাহলে ভাল কিছু করা সম্ভব।

কম্বল বিতরণ অনুষ্ঠানে সাংবাদিক তাপসের পিতা হারুন অর রশিদ হারুনসহ পরিবারের সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।