সিটি ব্যাংকের এজেন্ট খাদেমুল হত্যা মামলার আসামী গ্রেফতার

গত ২৬ আগস্ট গাংনী উপজেলার গাঁড়াডোব-আমঝুপি সড়কের খোকসা মাঠের মধ্যে ছিনতাইকারীদের গুলিতে নিহত কোমরপুর সিটি ব্যাংকের এজেন্ট মালিক ও তন্নি হার্ডওয়্যারের স্বত্বাধিকারী খাদেমুল ইসলাম হত্যা মামলার অজ্ঞাতনামা আসামী আক্তারুজ্জামান সেতু (২১) কে গ্রেফতার করেছে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি পুলিশের পরিদর্শক তরিকুল ইসলামের নেতৃত্বে উপপরিদর্শক সুলতান মাহমুদ, এএসআই মাহাতাব উদ্দীনসহ সঙ্গীয় ফোর্স চট্টগ্রামের ডাবল মুরিং থানার আগ্রাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। সেতু মেহেরপুরের মুজিবনগর উপজেলার গোপালপুর গ্রামের মধ্যপাড়া এলাকার আবুল কালাম আজাদের ছেলে।

আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সকালের দিকে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
ডিবি পুলিশের পরিদর্শক তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতার করে মেহেরপুর ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যাকান্ডের নানা তথ্য দিচ্ছেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে খাদেমুল ইসলাম ৪৬ লাখ একটি স্কুল ব্যাগে নিয়ে মোটরসাইকেল যোগে আমঝুপি-ড়াঁড়াডোব সড়ক হয়ে গাংনী আসছিলেন।

আমঝুপি-গাঁড়াডোব সড়কের খোকসা ও গাঁড়াডোব গ্রামের মাঠের মধ্যে পৌঁছানো মাত্র পেছন থেকে মোরসাইকেলে আসা দুইজন দুর্বৃত্ত তার গতিরোধ করে টাকা ভর্তি ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা করেন। তখন খাদেমুল ইসলামের সঙ্গে দুইজন দুর্বৃত্তের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে দুর্বৃত্তরা খাদেমুলকে পিছনে গুলি করে।

এসময় খাদেমুল রস্তায় পড়ে চিৎকার শুরু করেন। এসময় একটি পাখি ভ্যান আসতে দেখে দুর্বৃত্তরা সেখান থেকে পালিয়ে যায়।স্থানীয়রা খাদেমুলকে মুমূর্ষু অবস্থায় টাকার ব্যাগসহ উদ্ধার গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেন।

সেখানে তার অবস্থার অবনতি হলে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তার কাঁধে থাকা ব্যাগ থেকে ৪৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

এঘটনায় নিহতের পিতা বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। গাংনী থানার মামলা নং ৩০ তারিখ ২৭/০৮/২০২১ ধারা ৩৯৪/৩০২/৩৪ পেনাল কোড। গ্রেফতাকৃত আসামীকে আগামীকাল শুক্রবার আদালতে নেওয়া হবে।