সুইডেনে পবিত্র কোরআন অবমাননাকারীর শাস্তির দাবীতে গাংনীতে বিক্ষোভ

সুইডেনের রাজধানী স্টকহোমে তুর্কী দুতাবাসের সামনে দানেশ উগ্রপন্থী নেতা রাজমুস ফালুদার নেতৃত্বে পবিত্র কোরআন শরীফ অবমাননা করায় সারা বিশ্ব মুসলিম প্রতিবাদী হয়ে বিক্ষোভে নেমেছে। গাংনী শহরসহ গ্রামে গ্রামে রাস্তায় রাস্তায় বিক্ষোভ করেছেন মুসলমানরা।

শুক্রবার দুপুরে জুম্মা নামাজ শেষে বিক্ষোভ করে গাংনীর ভাটপড়া,নওপাড়া, ভিটাপাড়া,কালিগাংনীসহ বিভিন্ন গ্রামে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

সুইডেনের পন্য বর্জন,সুইডেন সরকারকে প্রকাশ্যে ক্ষমা পার্থনা ও পবিত্র কোরআন অবমাননাকাী রাজমুস ফালুদার মৃত্যুদন্ড দাবী করেছে বিক্ষোভকারীরা।

এলাকাবাসী আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নওপাড়া জামে মসজিদের ইমাম জাহিদুল ইসলাম আল হাবিবি,নওপাড়া মাঠপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ মোঃ খালেদ সাইফুল্লাহ,ষোলমারী জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ হাসানুজ্জামান সিদ্দিকী,ভাটপড়া জামে মসজিদের ইমাম ক্বরি মোঃ তৌফিক ই এলাহী ও কালীগাংনী জামে মসজিদের ইমাম আবু দারদা।

দুপুরে ভাটপাড়া ফুটবলমাঠ থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়ে বিভিন্ন গ্রাম প্রদক্ষিণ শেষে নওপাড়া বাজারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সার্বিক সহযোগীতা করেন পল্লী চিকিৎসক মোঃ রবিউল ইসলাম, ইয়ারুল ইসলাম,মিরাজুল ইসলাম মিলন।

এদিকে শুক্রবার দুপুরে গাংনী বাজার রেজাউল চত্বরে বিক্ষোভ সমাবেশ,মানববন্ধন ও মিছিল করেছেন উপজেলা ইমাম সমিতি। বাংলাদেশ থেকে সুইডেনের সকল পণ্য অপসারণ,ব্যবহার নিষিদ্ধ করার দাবীসহ পবিত্র কোরআন অবমাননাকারীর মৃত্যদন্ড ও সুইডেন সরকারকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবী জানানো হয়।

উল্লেখ: গত শনিবার সুইডেনের রাজধানী স্টকহোমে তুর্কী দুতাবাসের সামনে দানেশ উগ্রপন্থী নেতা রাজমুস ফালুদার নেতৃত্বে পবিত্র কোরআন শরীফ অবমাননার ঘটনা ঘটে। এঘটনার পর থেকে বিশ্ব মুসলিম প্রতিবাদে ফেটে পড়ে। সে থেকে সুইডেন সরকারকারের বিরুদ্ধে নড়েচড়ে বসেছে সারা বিশ্বের মুসলিম।