স্বপ্নপূরণের পথে মিলন

মঞ্চ নাটক দিয়ে অভিনয়ে আসেন অভিনেতা আনিসুর রহমান মিলন। পরে টিভি নাটক হয়ে এখন সিনেমার দক্ষ একজন অভিনেতা তিনি। দর্শকপ্রিয়তা নিয়েই এগিয়ে যাচ্ছে তার অভিনয় ক্যারিয়ার। তবে অভিনয়ই নয়, তিনি একজন পরিচালকও বটে। বিজ্ঞাপন ও খণ্ড নাটক নির্মাণে অভিজ্ঞতা আছে।

সেই অভিজ্ঞতা নিয়েই এবার সিনেমা নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছেন। এটির নাম ‘লাল বাক্স’। সিনেমাটির গল্প লিখেছেন নাট্যকার মাসুম রেজা। আগামী ঈদের পর সিনেমাটির অভিনয়শিল্পী নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করবেন তিনি।

সিনেমা নির্মাণ প্রসঙ্গে মিলন বলেন, অভিনয় তো করেই যাচ্ছি। তবে আমার স্বপ্ন ছিল যে আমি অন্তত একটি হলেও সিনেমা নির্মাণ করব। সেই স্বপ্ন এখন হাতের মুঠোয়। অর্থের সংস্থানের পাশাপাশি গল্পও চুড়ান্ত হয়েছে। ঈদের পর প্রয়োজনীয় কাজগুলো সম্পন্ন করে ঘোষণা দেব। আশা করছি পরিকল্পনা মতোই সিনেমাটি নির্মাণ করতে পারব।

এদিকে নাটক নির্মাণেও দেখা যাচ্ছে এই অভিনেতাকে। আগামী ঈদে তার পরিচালিত ‘অবসেশন’ নামের একটি খণ্ড নাটক আরটিভিতে প্রচার হবে। ঈদের হাফ ডজন নাটকেও অভিনয় করেছেন মিলন। তবে করোনার লকডাউন শুরু হওয়ার পর এক গুচ্ছ নাটকের শুটিং বাতিল করেছেন তিনি।

সিনেমায় অভিনয়েও ব্যস্ততা আছে তার। সম্প্রতি মেহেদী হাসানের পরিচালনায় ‘নদীর জলে শাপলা ভাসে’ নামের একটি সিনেমার ডাবিং শেষ করেছেন। নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ এবং সাইফ চন্দনের ‘ওস্তাদ’ নামের দুটি ছবিতেও অভিনয় করছেন।