স্বপ্ন ভেঙ্গে গেল যাত্রা শিল্পী গাংনীর মালা খাতুনের

কোনমতে সংসার চালাতে ঋণ নিয়ে গাংনী ঈদগাহ পাড়ায় প্রধান সড়কের পাশে ছোট্ট একটি কাঠের দোকান দিয়েছেন মালা খাতুন। পান, বিড়ি আর সামান্য কিছু মুদি পণ্য নিয়ে যার কারবার। এর থেকে যা আয় হয় তা দিয়ে খেয়ে না খেয়ে দিন পার হয় মালা খাতুনের। এভাবে জীবনের শেষ সময় পার করার চেষ্টা করছিলেন এক সময়ের তুখোড় যাত্রা শিল্পী মালা। রোববার রাতে চোরের নির্মমতায় পথে বসছে মালা খাতুন।

পুর্ব শত্রুতায় রাতের আধারে দোকানের তালা ভেঙে এই চুরি বলে জানান মালা খাতুন। তবে চোর শুধু দোকান ভেঙ্গে মালামালই চুরি করেনি চুরি হয়েছে মামার স্বপ্ন।

মালা খাতুন জানান, নির্বাচনের সময় তাই সিগারেটের দাম বৃদ্ধি পেয়েছে। এনজিও থেকে ঋণ নিয়ে রোববার দুপুরে তিনি ১০ হাজার টাকার উপরে সিগারেট ক্রয় করেছিলেন। চোর তার দোকান থেকে ওই সিগারেটসহ আরো কিছু পণ্য নিয়ে গেছে। এখন তার পক্ষে আর দোকান দাঁড় করানো সম্ভব না। তাই চোখের পানি ঝরানো ছাড়া তার কাছে কোন রাস্তা নেই।
এদিকে সকালে চুরির খবর পেয়ে আশেপাশের লোকজন সেখানে জড়ো হলে মালা কান্নাকাটি করতে থাকে। স্থানীয়রা জানান, গাংনীর শহরে কিংবা বিভিন্ন এলাকাতে চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি প্রয়োজন বলে দাবী করেন তারা।

এ বিষয়ে গাংনী থানার ওসি বজলুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। চুরির সাথে জড়িত তাদেরকে গ্রেপ্তার এবং চুরির মালামাল উদ্ধারে জোর চেষ্টা করছে পুলিশ।